রাত ০২:৪৮ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

অবরোধে চলে বিজেপি নেতা পার্থ'র লঞ্চ

প্রকাশিত:

সম্পাদিত:

আহাদ চৌধুরী তুহিন, ভোলা॥

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারাই তাদের ঘোষিত অবরোধ কর্মসূচি পালন করছেন না। জোটের অন্যতম শীর্ষ নেতা বাংলাদেশের জাতীয় পার্টি(বিজেপি)-র চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থসহ ভোলার জেলা বিএনপি নেতাদের মালিকানাধীন যাত্রীবাহী জাহাজ অবরোধের ভেতরেও ভোলা-ঢাকাসহ বিভিন্ন রুটে নিয়মিত চলাচল করছে। ভোলা খেয়াঘাট ও দৌলতখান লঞ্চ ঘাটে সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে।

ভোলা কালেক্টরেটের জেলা নাজির আবদুল মান্নান চৌধুরী ও বিআইডব্লিউটিএ’র ভোলা ট্রাফিক অফিসার নাসিম আহমেদ জানান, ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ'র মালিকানাধীন 'এমভি বালিয়া' ভোলা খেয়াঘাট থেকে যাত্রী নিয়ে চলতি জানুয়ারি মাসের ৬, ৮, ১০ ও ১২ তারিখে ঢাকা গিয়েছে এবং প্রতিবার যাত্রার পরবর্তী দিনে ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে ভোলায় ফিরে এসেছে।

তিনি জানান, ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থর মালিকানাধীন অপর জাহাজ 'এমভি দিঘলদী' ভোলা খেয়াঘাট থেকে যাত্রী নিয়ে জানুয়ারি মাসের ৮ ও ১০ তারিখে ঢাকা গিয়েছে এবং ৯ ও ১১ তারিখে সদরঘাট থেকে যাত্রী নিয়ে ভোলায় ফিরে এসেছে।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট দেশজুড়ে অবরোধ ডাকলেও ঠিকই চলছে ভোলা জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীরের মালিকানাধীন যাত্রীবাহী জাহাজ 'এমভি সম্পদ'। জেলা নাজিরের দেওয়া তথ্যানুযায়ী, চলতি জানুয়ারি মাসের ৬, ৮, ১০ ও ১২ তারিখে এমভি সম্পদ যাত্রীবহন করে ঢাকা গিয়েছে এবং ৭,৯,১১ ও১৩ জানুয়ারি যথারীতি ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে যাত্রী নিয়ে ভোলায় ফিরে এসেছে। গোলাম নবী আলমগীরের মালিকানাধীন অপর যাত্রীবাহী জাহাজ 'এমভি ভোলা' জানুয়ারি মাসের ৭, ৯, ১১ ও ১৩ তারিখে ঢাকায় গিয়েছে এবং একই ভাবে প্রতিবার যাত্রার পরের দিবসে সদরঘাট থেকে যাত্রী নিয়ে ভোলা এসেছে।

ভোলার দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান জানান, দৌলতখান ঘাট থেকেও ভোলা জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীরের মালিকানাধীন যাত্রীবাহী জাহাজ 'এমভি ফ্লোটিলা' তাদের শিডিউল অনুযায়ী নিয়মিত দৌলতখান-ঢাকা রুটে যাত্রী নিয়ে চলাচল করছে।

এ ব্যাপারে ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ও গোলাম নবী আলমগীরের বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার চেষ্টা করেও তাদের ব্যক্তিগত মুঠোফোন বন্ধ পাওয়া গেছে। লঞ্চগুলোর সঙ্গে সংশ্লিষ্টরাও কোন কথা বলতে রাজি হননি।

তবে এমভি ভোলা, এমভি সম্পদ ও এমভি ফ্লোটিলার ম্যানেজার মাহফুজ আহমেদ জানান, বিশ্ব ইস্তেমার মুসল্লিদের যাতায়াতের স্বার্থে অবরোধের মধ্যেও ঝুঁকি নিয়ে তারা জাহাজ চালাচ্ছেন।

(ব্যবহৃত ছবি: জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীরের মালিকানাধীন জাহাজ 'এমভি সম্পদ' যাত্রীবোঝাই করে সদরঘাট থেকে ভোলায় ফিরে আসছে । ছবিটি ১৩ জানুয়ারি তোলা।)

/বিএল/একে/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।