দুপুর ০২:৫৩ ; সোমবার ;  ২০ মে, ২০১৯  

চাষী নজরুল ইসলামের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি চাষী নজরুল ইসলামের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় তথ্যমন্ত্রী বলেন, “স্বাধীন বাংলাদেশে প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র 'ওরা ১১ জন' এর নির্মাতা চাষী নজরুল ইসলাম দেশের চলচ্চিত্র অঙ্গণে তার অনবদ্য ভূমিকার জন্য স্মরণীয় হয়ে থাকবে চিরকাল।”

মন্ত্রী আরও বলেন, 'শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচিচত্র পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত চাষী নজরুল ইসলামের কাজের স্বীকৃতি শুধু পুরস্কারের মধ্যে সীমাবদ্ধ নয়। বাংলাদেশের কোটি মানুষের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা উদ্দীপ্ত করার মধ্যেও নিহিত অাছে।'

হাসানুল হক ইনু এসময় প্রয়াত চলচ্চিত্র পরিচালকের মুক্তিযুদ্ধের ওপর নির্মিত 'হাঙর নদী গ্রেনেড', 'সংগ্রাম', 'পদ্মা মেঘনা যমুনা'র পাশাপাশি সামাজিক ছবি 'ভাল মানুষ', 'শুভদা' এবং 'বেহুলা লখিন্দর' এর কথাও স্মরণ করেন।

চাষী নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ। তিনি বলেন, 'চাষী নজরুল ইসলামের মৃত্যুতে দেশ একজন অনন্য চলচ্চিত্র প্রতিভাকে হারাল। মুক্তিযুদ্ধ, সমাজ এবং ঐতিহ্যের উপর নির্মিত তার চলচ্চিত্রগুলো আগামীতেও আমাদের প্রেরণার উৎস হয়ে থাকবে।'

/এসঅাইএস/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।