রাত ০৪:১০ ; রবিবার ;  ২১ জুলাই, ২০১৯  

জবিতে কাল ফিজিক্স অলিম্পিয়াড

প্রকাশিত:

জবি প্রতিনিধি॥

‘৫ম ডাচ-বাংলা ব্যাংক বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-২০১৫’ এর আয়োজন করেছে বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ এবং বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-এর যৌথ উদ্যোগে আগামীকাল সকাল সাড়ে ৮টায় ঢাকা বিভাগের উৎসবটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

২০১৫ সালের জুলাই মাসে ভারতে মুম্বাই-এ অনুষ্ঠিতব্য ৪৬তম আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে অংশ নিতে ৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দল গঠন উপলক্ষে এ উৎসবের আয়োজন করা হচ্ছে।

উৎসবটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জবি উপাচার্য্য প্রফেসর ড. মীজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও বৈজ্ঞানিক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল ও জবি ট্রেজারার প্রফেসর মো. সেলিম ভূঁইয়া উপস্থিত থাকবেন।

এছাড়াও অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গসহ বাংলাদেশের আন্তর্জাতিক মানের প্রথিতযশা পদার্থবিজ্ঞানীরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, ‘৫ম ডাচ-বাংলা ব্যাংক বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-২০১৫’-এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ ঢাকা বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১১০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করবে।

অনুষ্ঠান উপলক্ষে বেলা ১২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। এছাড়াও অনুষ্ঠানসমূহের মধ্যে রয়েছে প্রশ্নোত্তর পর্ব, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী ।


 

/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।