রাত ০১:৩০ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

৭ জানুয়ারি নাজমুল হুদার জাতীয় ঐক্যজোট ঘোষণা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

অাগামী ৭ জানুয়ারি জাতীয় ঐক্যজোট করার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) এর চেয়ারম্যান এবং সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। তিনি বলেন, দেশের ছোট ছোট দলগুলো একত্র হয়ে দুই (হাসিনা ও খালেদা) নেত্রীর হাত থেকে আমরা মানুষের অধিকার ও গণতন্ত্রকে ছিনিয়ে আনবো। তাই ৭ জানুয়ারি আমরা দেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে জাতীয় ঐক্যজোটের ঘোষণা দিতে যাচ্ছি। এসময় তিনি বাংলাদেশ কারও বাপের সম্পত্তি না বলেও মন্তব্য করেন।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত ‘৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় ও গণতন্ত্রের হত্যা দিবস বিতর্ক: আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এর আয়োজন করে ন্যাশনাল লেবার পার্টি (এনএলপি)। সভায় ব্যারিস্টার নাজমুল হুদাকে মানবাধিকারের জনক আখ্যা দিয়ে তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

৭ জানুয়ারি জাতীয় ঐক্যজোট ঘোষণা করা হবে উল্লেখ করে তিনি বলেন, ‘এবার আমি একা নই, দেশের ছোট ছোট দলগুলোকে জাতীয় ঐক্যজোটের প্লাটফর্মে নিয়ে এসে জনগণকে ঐক্যবদ্ধ করে গণতান্ত্রিক ও মৌলিক অধিকারসহ সব অধিকার ফিরিয়ে আনবো। বাংলাদেশকে প্রকৃত মানবাধিকারের দেশ হিসেবে গঠন করবো।’

এসময় তিনি সভায় উপস্থিত এএলডিপি, গণসংগ্রাম পরিষদ, বাংলাদেশ মুসলিম দল, গণতান্ত্রিক আন্দোলন, বাংলাদেশ মানবাধিকার পার্টি, বাংলাদেশ ইনসাফ পার্টি ও আয়োজক সংগঠনসহ ১২টি দল এবং দেশে যত ছোট দল আছে সবাইকে জাতীয় ঐক্যেজোটে আসার আহ্বান জানান।

/এসটিএ/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।