রাত ১২:৩৮ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ালে জাতিকে রুখে দাঁড়ানোর আহ্বান

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হলে এর বিরুদ্ধে জাতিকে রুখে দাড়ানোর আহ্বান জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট। নেতারা বলেছেন, সাম্রাজ্যবাদ ও তাদের দালালদের খুশি করতে এবং লুটপাটের জন্যই সরকার গ্যাস-বিদ্যুতের দাম বাড়াতে চাইছে। এসবের দাম বাড়ানো হলে জাতীয় অর্থনীতির পাশাপাশি জনজীবনেও এর নেতিবাচক প্রভাব পড়বে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলা হয়। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান খান, সহ-সভাপতি শ্যামল কুমার, মহানগর কমিটির সহ-সভাপতি রহমত আলী, সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত প্রমুখ।

আক্তারুজ্জামান খান বলেন, ‘গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে জাতীয় অর্থনীতিতে যেমন নেতিবাচক প্রভাব পড়বে তেমনি দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়ে জনজীবন তীব্র সঙ্কটাপন্ন হবে।’ তিনি অভিযোগ করেন 'সরকার মুখে গণতান্ত্রিক ও জনবান্ধব বলে দাবি করলেও মূলত সাম্রাজ্যবাদী স্বার্থ রক্ষা করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে নানামুখী অপতৎপরাতায় লিপ্ত রয়েছে।

আক্তারুজ্জামান খান বলেন, ‘ক্ষমতাসীন মহাজোট সরকার সাম্রাজ্যবাদী এই অন্যায় যুদ্ধের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করে দেশের মানুষকে এক ভয়াবহ যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। এমনকি ক্ষমতা প্রত্যাশী বিরোধী দলও সাম্রাজ্যবাদ প্রভুর আর্শীবাদ নিয়ে ক্ষমতায় যাওয়ার লক্ষ্যে নানামুখী অপতৎপরতা চালাচ্ছে।’

জনস্বার্থ রক্ষায় সাম্রাজ্যবাদবিরোধী সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্য গড়ে তুলতে হবে এবং শ্রমিক-কৃষকের রাষ্ট্র ও সংবিধান প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলনকে বেগবান করতে হবে।

/ওএফ/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।