রাত ১২:১৫ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

দেশব্যাপী বিক্ষোভ: ফের ১০ দিনের আলটিমেটাম ইসলামী দলসমূহের

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

সংসদের চলতি অধিবেশনেই মুরতাদদের দৃষ্টান্তমূলক শাস্তির বিধান প্রণয়ন করতে সরকারকে ফের ১০ দিনের অাল্টিমেটাম দিয়েছে জামায়াত-প্রভাবাধীন সম্মিলিত ইসলামী দলসমূহ। অন্যথায় লাগাতার কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে বলেও হুশিয়ারি দিয়েছে কওমি মাদ্রাসাভিত্তিক ইসলামী দলসমূহের এ মোর্চাটি।

শনিবার বিকেলে লতিফ সিদ্দিকীর গ্রেফতারের পরে এক জরুরি বৈঠকে এসব কথা বলেন সংগঠনের নেতারা।

ইসলামী দলসমূহর সদস্য সচিব মাওলানা জাফরুল্লাহ খানের সভাপত্বিতে নিজস্ব কার্যালয়ে বৈঠকে অারও উপস্থিত ছিলেন, ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, মাওলানা মহিউদ্দীন রব্বানী, অ্যাড. আব্দুল মোবিন, কাজী আবুল খায়ের, মাওলানা শাহ আরিফ বিল্লাহ সিদ্দীকি, মাওলানা তাজুল ইসলাম কাওসারী, মুফতি মিজানুর রহমান প্রমুখ।

এদিকে সম্মিলিত ইসলামী দলসমূহ ও হেফাজতে ইসলাম আত্মস্বীকৃত মোরতাদ আবদুল লতিফ সিদ্দিকী দেশে ফেরার প্রতিবাদে এবং অবিলম্বে তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। বিক্ষোভে অংশ নেওয়া বেশিরভাগই ছিল জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

রাজধানীর বিক্ষোভ মিছিলে সম্মিলিত ইসলামী দলসমূহর মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান বলেছেন, সরকারের আস্কারা ও সহযোগিতা নিয়েই আত্মস্বীকৃত নাস্কিক ও মোরতাদ আবদুল লতিফ সিদ্দিকী দেশের ফেরার দুঃশাহস পেয়েছে। তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গোটা দেশ উত্তাল হয়ে উঠেছে। লতিফ সিদ্দিকীর শাস্তি না হওয়া পর্যন্ত কোনওভাবেই বিশ্রাম নেবে না তৌহিদী জনতা।

জাফরুল্লাহ খানের নেতৃত্বে এ মিছিলটি শানির আখরা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে যাত্রাবাড়ী চৌরাস্তায় এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী দলসমূহর যুগ্মমহাসচিব ড. মাওলানা খলিলুর রহমান আল মাদানী, শর্ষীনার পীর মাওলানা শাহ আরিফবিল্লাহ সিদ্দিকী, মুফতি মাওলানা তাজুল ইসলাম কাওসারী, মুফতি মাওলানা মিজানুর রহমান, মাওলানা জাকির হোসাইন, মাওলানা ফসিহউদ্দীন, মুহাদ্দিস আব্দুল মান্নান, মাওলানা আসাদুজ্জামান সরকার, মাওলানা গিয়াস উদ্দীন, মাওলানা তোফাজ্জল হোসাইন, মাওলানা ঈমাম উদ্দীন, মাওলানা মাসুমবিল্লাহ, মাওলানা মাসুম তারিক, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা আশরাফ আলী হাওলাদার, মাওলানা আব্দুল করিম ও মাওলানা হোসাইন আহমদ প্রমুখ।

এদিকে মাওলানা মহিউদ্দীন রব্বানীর নেতৃত্বে আরেকটি মিছিল রাজধানীর মোহাম্মাদপুর তাজমহল রোড বড় মসজিদ থেকে বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

/এসটিএস/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।