রাত ১২:২০ ; মঙ্গলবার ;  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯  

বাংলাদেশ থেকে গুগলে বেশি খোঁজা হয় ‌'সেক্স'

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

ইটারনেট ব্যবহারকারী চার কোটি বাংলাদেশির মধ্যে বেশির ভাগই সার্চ ইঞ্জিন গুগলে খোঁজে যৌনতা সংশ্লিষ্ট বিষয়াবলী।  সাম্প্রতিক বছরগুলোয় যেসব দেশ গুগলে 'সেক্স' শব্দটির অনুসন্ধান করে সেই তালিকায় বাংলাদেশের অবস্থান তৃতীয়। গুগল সম্প্রতি তাদের ওয়েব সাইটে “অঞ্চল ভিত্তিক বার্ষিক সার্চ পরিসংখ্যান” প্রকাশ করেছে। সেখানে এই তথ্য উঠে এসেছে।

শ্রীলঙ্কার পত্রিকা ফিনান্সিয়াল টাইমস জানিয়েছে, ২০১১ সাল থেকে শ্রীলঙ্কা প্রথম স্থানে রয়েছে। এই তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়।

এ তালিকার শীর্ষ ১০ দেশের মধ্যে পাকিস্তান ও নেপালও র‌‌‌‌‌‌য়েছে। বাংলাদেশের অবস্থান এ বছর তৃতীয় হলেও ২০১৩ সালে ১৫তম এবং ২০১২ সালে ১৬তম অবস্থানে ছিল।

গুগল সার্চ পরিসংখ্যান অনুযায়ী, গত দুই বছর ধরে বাংলাদেশি ইন্টারনেট ব্যবহারকারীরা যেসব বিষয় অনুসন্ধান করে তার মধ্যে শীর্ষ ১০ অনুসন্ধানে সেক্স সংশ্লিষ্ট বিষয়গুলো রয়েছে। ছবি অনুসন্ধানের ক্ষেত্রেও একই প্রবণতা দেখা গেছে।

চলতি বছর গুগলে সেক্স সংশ্লিষ্ট বিষয়গুলো যেসব দেশ অনুসন্ধান করেছে তার মধ্যে শীর্ষ ১০টি দেশ হলো: শ্রীলঙ্কা, ভারত, বাংলাদেশ, ইথিওপিয়া, নেপাল, তিমুর-লেসতে, পাপুয়া নিউ গিনি, ভিয়েতনাম, পাকিস্তান ও সলোমন দ্বীপপুঞ্জ।

/বিএল/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।