সন্ধ্যা ০৬:৫১ ; সোমবার ;  ২২ এপ্রিল, ২০১৯  

চলছে স্মার্টফোন ও ট্যাব মেলা

প্রকাশিত:

মাহবুবুর রহমান॥

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে বসেছে প্রযুক্তিপ্রেমীদের মিলন মেলা। তৃতীয়বারের মতো গ্রামীণ ফোন স্মার্টফোন ও ট্যাব মেলা ২০১৪ শিরোনামের এ মেলার আয়োজন করেছে এক্সপো মেকার। মেলায় ৫টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন ও ১১টি স্টলে প্রযুক্তি-পণ্য প্রদর্শন করছে ওকাপিয়া, ম্যাক্সিমাস, এসার, মাই সেল, জিওমি, এডাটা, আরএনটেক, এইচটিএস, ডিএক্স জেনারেশন, প্রেস্ট্রিজিও, গ্যাজেট গ্যাং সেভেনসহ নামিদামী ব্র্যান্ডের বিখ্যাত সব প্রযুক্তি প্রতিষ্ঠান। এছাড়াও আসুস, হুয়াওই, লেনভো, স্যামসাং ও সিম্ফনির মতো ব্র্যান্ডের পণ্য তো থাকছেই। এবারই প্রথম এ মেলায় মোবাইল গেমিং প্রতিযোগিতা ও মোবাইল অ্যাপস প্রদশর্নীর জন্য একটি অ্যাপস জোন রয়েছে।

প্রযুক্তিপ্রেমীদের জন্যই এ মেলা। তাই তাদেরকে উৎসাহিত করতে মেলায় নানান বিষয়ভিত্তিক সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যেই মেলা উপলক্ষে ফেইসবুক প্রতিযোগিতা গেজ দ্যা স্মার্টফোন প্রতিযোগিতায় ব্যাপক সাড়া মিলছে। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য উপহার হিসেবে রয়েছে ট্যাব ও স্মার্টফোন।

মেলায় রয়েছে 'কেমন ইন্টারনেট চাই?' বিষয়ক বিশেষ সংলাপ। বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের আয়োজনে এ সংলাপ অনুষ্ঠিত হবে মেলার শেষ দিন ১৮ ডিসেম্বর।

এবারের মেলার টাইলের স্পন্সর হিসেবে থাকছে টেলিকম অপারেটর গ্রামীণফোন এবং কো স্পন্সর হিসেবে রয়েছে আসুস, হুয়াওই, লেনভো, স্যামসাং ও সিম্ফনি। পার্টনার হিসেবে রয়েছে টেকশহরডটকম, এবিসি রেডিও, ট্রন, এখনই ডটকম, এডুমেকার, রাইজ আপ ল্যাবস। মেলার সহ-আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং রিসোর্স পার্টনার বিআইজেএফ। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত । প্রবেশমূল্য ২০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশমূল্য ২০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীরা ইউনিফর্ম পরা অবস্থায় অথবা আইডিকার্ড প্রদর্শন করলে বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে।

প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন।

বিস্তারিত তথ্য https://www.facebook.com/STExpo এই ওয়েব পেজে পাওয়া যাচ্ছে।

প্রদর্শনীর সব আপডেট ফেইসবুক পেইজ https://www.facebook.com/STExpoএবং আইসিটি ও টেলিকম বিষয়ক নিউজ পোর্টাল টেকশহরডটকম (techshohor.com) -এ পাওয়া যাবে।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।