রাত ১২:১৮ ; মঙ্গলবার ;  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯  

হিটের দুনিয়া (ভিডিও)

প্রকাশিত:

নূসরাত জাহান॥

পোলিশ চলচ্চিত্রনির্মাতা এসএ ওয়ারদেগার হরর শর্টফিল্ম মিউট্যান্ট জায়ান্ট স্পাইডার ডগ। একটি কুকুরের গায়ে মাকড়শার পোশাক পরিয়ে লোকজনকে ভয় দেখানোর ভিডিও বলা চলে এটাকে। ইউটিউবে আপলোড করা হয়েছিল গত সেপ্টেম্বরে। আর এই তিন মাসেই দেখা হয়েছে ১১ কোটি ৪০ লাখ বার! গুগলের জরিপে তাই এই ভিডিওটাই এখন সবচেয়ে বড় 'ট্রেন্ডিং' ভিডিও।

অন্যদিকে গত ফেব্রুয়ারিতে আপলোড হওয়ার পর থেকে এ পর্যন্ত ৭১ কোটি ৬৮ লাখ হিট নিয়ে সেরাদের সেরা হয়েছে কেটি প্যারির ডার্ক হর্স মিউজিক ভিডিও।

শুধু ইউটিউব নয়, হিটের দুনিয়ায় কম যায়নি ফেসবুকও। এ বছর ফেসবুকে সবচেয়ে আলোচিত ঘটনা (ইভেন্ট) ছিল ফুটবল বিশ্বকাপ। বিভিন্ন ইভেন্ট চ্যাট বিশ্লেষণ করে ফেসবুক জানিয়েছে এবার বিশ্বকাপ নিয়ে ফেসবুকে প্রায় ৩০০ কোটি আলোচনা হয়েছে, আর পোস্ট হয়েছে ৩৫ কোটি। অন্যদিকে শুধু ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচন নিয়েই আলোচনা হয়েছে সাড়ে ৬৭ কোটি। আর এ আলোচনায় যুক্ত ছিল ৪ কোটি ৮০ লাখ মানুষ।

এ ছাড়া, ফেসবুকে সবচেয়ে বেশি হিট গেইম নির্বাচিত হয়েছে বাবল উইচ-২ সাগা এবং ক্যান্ডি ক্রাশ সোডা সাগা। সবচেয়ে বেশি চেকড ইন প্লেস হয়েছে যুক্তরাজ্যের ওয়ার্নার ব্রাদার্স স্টুডিও।


 

/এইচএএইচ/


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।