রাত ১২:৩৫ ; বৃহস্পতিবার ;  ২৭ জুন, ২০১৯  

বেসিসের বিজনেস সফটওয়্যার প্রদর্শনী বৃহস্পতিবার

প্রকাশিত:

মাহবুবুর রহমান॥

ঢাকার অাগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বিজনেস সফটওয়্যার প্রদর্শনী। এ উপলক্ষে মঙ্গলবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে আয়োজন করা হয় সংবাদ সম্মেলন।

বেসিস অডিটরিয়োমে আয়োজিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের মহাসচিব উত্তম কুমার পাল, যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল ও বিজনেস সফটওয়্যার শোকেসের আহবায়ক রাশেদ কামাল।

সংবাদ সম্মেলনে জানানো হয় নির্দিষ্ট খাতে দেশীয় সফটওয়্যারের মান ও বিপণন আরও বাড়িয়ে তোলার উদ্দেশ্যেই এ সফটও্যার মেলার আয়োজন।

একই ধরনের সফটওয়্যারের তুলনামূলক বৈশিষ্ট্যর পাশাপাশি এর প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে সবাইকে সুষ্পষ্ট ধারণা দিতেই এ আয়োজন বলেন বেসিস মহাসচিব।

এবারের মেলায় স্থান পাবে গার্মেন্ট ও টেক্সটাইল শিল্পের সফটওয়্যার। 'আসুন, তুলনা করুন এবং বেছে নিন' শ্লোগানেই মুখর হবে এবারের আয়োজন।

বেসিসের সদস্যভুক্ত ১০টি কোম্পানি সফটওয়্যার শোকেজে তাদের সফটওয়্যার প্রদর্শন করবে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্যই উন্মুক্ত থাকবে এ প্রদশর্নী। সফটওয়্যার শোকেসের সহযোগী হিসেবে থাকছে বাণিজ্য মন্ত্রনালয়ের অধীন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)। বিস্তারিত জানতে ঘুরে আসতে পারেন www.basis.org.bd/bss সাইট থেকে।

/এইচএএইচ/


 


 


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।