দুপুর ০১:৩৮ ; বুধবার ;  ২২ মে, ২০১৯  

চাঁপাইয়ে কোল্ড ডায়রিয়ার প্রকোপ, মেডিকেল টিম গঠন জরুরি

প্রকাশিত:

সম্পাদিত:

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি॥

গত ২৪ ঘণ্টায় ৩৬ জন শিশুসহ ৪৮ জন ডায়রিয়া আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে। এদের মধ্যে সদর উপজেলার দ্বারিয়াপুর,কালুপুর,লক্ষ্মীপুর,রামচন্দ্রপুরহাট এলাকায় আক্রান্তের সংখ্যাই বেশি। এদিকে,হাসপাতালের ওয়ার্ডে জায়গা সংকুলান না হওয়ায় রোগীদের স্থান মিলেছে বারান্দায়।

আর তাই,হঠাৎ করেই সদর হাসপাতালে ঠাণ্ডাজনিত ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছেন চিকিৎসক-নার্সরা।

হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিকুল ইসলাম জানান,প্রতিদিন গড়ে ৪০-৫০জন রোগী ভর্তি হচ্ছে। এতো রোগীকে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে।

এদিকে,পুরো নভেম্বর মাসে প্রায় সাত শ ডায়রিয়া আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। কিন্তু স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে মেডিকেল টিম গঠন না করায় এবং ডায়রিয়া সংক্রান্ত সতর্কবার্তা প্রচার না করায় ডায়রিয়ার প্রকোপ দিন দিন বাড়ছে বলে মনে করছেন অভিজ্ঞজনরা।

হাসপাতালের শিশু বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. আবুল কাশেম জানান,প্রতিবছরই শীতের প্রকোপ বাড়লে ঠাণ্ডাজনিত ডায়রিয়ার প্রার্দুভাব দেখা দেয়। দূষিত পানি ও অপরিচ্ছন্নতার কারণে একই পরিবারের একাধিক সদস্য ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে।

/বিএল/একে/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।