দুপুর ০১:২১ ; বুধবার ;  ২২ মে, ২০১৯  

কবর খুঁড়ে মায়ের মরদেহের সঙ্গে সেলফি!

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন ডেস্ক॥

দিয়াব সাইকলি,লেবাননের এক গোরস্থানের রক্ষী। তার কাজ কবরস্থানের নিরাপত্তা নিশ্চিত করা। কবরস্থানের নিরাপত্তা মানে? সবাই বোঝেন বিষয়টি-- এটা হচ্ছে কবর থেকে যেন কোনও লাশ বা কঙ্কাল চুরি যেতে না পারে বা যাতে কেউ কবরস্থানের পবিত্রতা নষ্ট না করে,তা নিশ্চিত করা।

তবে কবররক্ষী দিয়াব হালের ক্রেজ সেলফি'র নেশায় সম্প্রতি এমন এক কাজ করেছেন যা সবাইকে তাজ্জব করে দিয়েছে। প্রসঙ্গত,সেলফি তুলতে গিয়ে আজকাল অনেকেই অনেক চমকপ্রদ আর অসাধারণ কীর্তি করে অন্যদের চমকিত করছেন। এই সেদিন আমাদের বাংলাদেশেই তোলা হয়ে গেল বিশ্বের সবচেয়ে বড় সেলফি(ফটোগ্রাফারসহ একই ফ্রেমে সবচেয়ে বেশি মানুষের ছবি) তোলার ঘটনা। কিন্তু দিয়াব সেলফি তুলেছেন তার মৃত মায়ের সঙ্গে।

প্রকাশিত খবরে জানা গেছে, তিনি বেশ কিছুদিন আগে মারা যাওয়া তার মায়ের কবর খুঁড়ে লাশ বের করে তার সঙ্গে সেলফি তুলেছেন।

মধ্যপ্রাচ্যের জনপ্রিয় টিভি চ্যানেল এমবিসি ঘটনা জানতে পেরে দিয়াবের একটি সাক্ষাৎকার নেয় এবং এসময় তারা একজন মনস্তত্ত্ববিদকেও ডাকে বিদঘুটে এই ঘটনার ওপর আলোকপাত করতে। তবে গোরস্থানরক্ষী দিয়াবের মাঝে কোনও মানসিক সমস্যা খুঁজে পাননি সাইকিয়াট্রিস্ট ভদ্রলোক। দিয়াব টিভি উপস্থাপক আর সাইকিয়াট্রিস্টকে জানান, প্রায় সময় মৃতদের সঙ্গে তিনি ছবি তোলেন তিনি। তবে শুধু নিজের মায়ের মরদেহের সঙ্গে তোলা ছবিগুলোই সংরক্ষণ করেন।

তিনি আরও জানান, কবরস্থানে সময় কাটানোটা তিনি খুব পছন্দ করেন এবং ভালবাসেন। কারণ, মৃতদের মাঝেই শান্তির আস্বাদ পান তিনি।

দিয়াব টিভি চ্যানেলকে জানান, যুক্তরাষ্ট্রের এক নারীকে বিয়ে করে সেখানে চলে যাওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। কারণ মৃতদের মায়ার বাঁধন কাটাতে অক্ষম তিনি।

মৃতদের সঙ্গে ছবি তোলার প্রসঙ্গে দিয়াব আরও বলেন, আমি ভাল করেই জানি আমি কী করছি এবং এ নিয়ে পুলিশের জিজ্ঞাসাবাদের বিষয়ে ভীত নই।

/একে/

 

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।