বিকাল ০৫:০৭ ; বৃহস্পতিবার ;  ২৬ এপ্রিল, ২০১৮  

ওয়ালটনের প্রিমো এস-থ্রি মোবাইল

প্রকাশিত:

টেক ডেস্ক॥

ওয়ালটনের নতুন মোবাইলসেট প্রিমো এস থ্রি। ওয়ালটন কর্তৃপক্ষের মতে, অগ্রসর গ্রাহকের সেট হবে প্রিমো এস-থ্রি।

১.৭ গিগাহার্টজ প্রসেসর, ২ জিবি র‌্যাম, ১৬ জিবি রম এবং ৫ ইঞ্চি হাইডেফিনিশন ডিসপ্লে থাকছে ওয়ালটনের প্রিমো এস-থ্রিতে। এতে থাকছে বিএসআই সেন্সর, ৮ মেগাপিক্সেলের অটোফোকাস রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডুয়েল সিমের দুটিতেই থাকছে থ্রিজি ব্যবহারের সুযোগ। ডুয়েল ব্যান্ড ওয়াইফাই সুবিধা ছাড়াও প্রিমো এস-থ্রিতে থাকছে ব্লু টুথ, মাইক্রো ইউএসবি এবং ওটিজি (পাওয়া যাবে সব ধরনের ইউএসবি কানেকশন)।

সাধারন সেন্সরের পাশাপাশি প্রিমো এস থ্রি হ্যান্ডসেটে যুক্ত হয়েছে হল সেন্সর। যা স্মার্টকাভার ব্যবহারে নতুনত্ব সৃষ্টি করবে। এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.৪.২। এর দাম ১৭ হাজার টাকা।

 

গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এরইমধ্যে বাজারে এসেছে ওয়ালটনের আরো দুটি নতুন হ্যান্ড সেট। এগুলো হচ্ছে প্রিমো জি-ফাইভ এবং প্রিমো ইএফ টু। ক্রেতাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে ওই দুটি সেট।

১৪১ মিলিমিটার উচ্চতা এবং ৮.৫ মিলিমিটার পুরুত্বের প্রিমো জি-৫ -এ ব্যবহার হয়েছে ১.৩ গিগাহার্টজ ডুয়াল-কোর প্রসেসর এবং ১ জিবি র‌্যাম। ৪ জিবি রম বিশিষ্ট এই হ্যান্ডসেটে রয়েছে অ্যান্ড্রয়েড ৪.৪.২, যা অ্যান্ড্রয়েড কিটক্যাট নামে পরিচিত।

ডুয়াল সিমের উভয় স্লটেই রয়েছে ৩জি সুবিধা। ৫ ইঞ্চি এফডাব্লিউভিজিএ আইপিএস ডিস্পপ্লেতে প্রথমবারের মতো ব্যবহার হয়েছে ৫৪০ লাক্স ব্যাক লাইট এলইডি। ফলে ব্যাকগ্রাউন্ডে উজ্জ্বল আলো থাকলেও ভালো মানের ছবি দেখা যায়। সেইসঙ্গে সূর্যের আলোতেও ডিসপ্লে থাকে উজ্জ্বল। এতে আছে ৫ মেগাপিক্সেলের অটোফোকাস রিয়ার ক্যামেরা। ডুয়েল কালার এলইডি ফ্ল্যাশ অল্প আলোতেও দিচ্ছে ঝকঝকে ছবি।

১৬৪ গ্রাম ওজনের এই হ্যান্ডসেটের দাম ৮,৯৯০ টাকা।

প্রিমো ইএফ'র গ্রাহকপ্রিয়তার কারণে আরও বেশি সুবিধা সম্পন্ন স্মার্টফোন প্রিমো ইএফ-টু বাজারে এনেছে ওয়ালটন। ই সিরিজের এই সেট দেখতে আকর্ষণীয়। এতে আছে অ্যান্ড্রয়েড ৪.৪.২। অপারেটিং সিস্টেম- অ্যান্ড্রয়েড কিটক্যাট।

গ্রাহকরা এতে পাচ্ছেন ১.৩ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসর। ১ জিবি র‌্যাম ও ৪ জিবি রম সুবিধা। এর ডিসপ্লে ৪ ইঞ্চি। আইপিএস প্রযুক্তির স্ক্রিনের কারণে নিখুঁত ও ঝকঝকে ছবি পাওয়া যায়। ১১২.৬ গ্রাম ওজনের প্রিমো ইএফ ২ ডিজাইনেও নতুনত্ব আনা হয়েছে। রয়েছে ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ভিজিএ ফ্রন্ট ক্যামেরা ও নান্দনিক ব্যাক কাভার। ডাবল ট্যাপ কুইক অন সিস্টেম থাকায় হোম বাটনে ডাবল ট্যাপিং এর মাধ্যমে সেট চালু করা সম্ভব। এছাড়া আছে জিপিএস, ব্লুটুথ সুবিধা, এক্সসেলারোমিটার, লাইট ও প্রক্সিমিটি সেন্সর। এর দাম ৭ হাজার ৯০ টাকা।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।