রাত ১০:৩১ ; শনিবার ;  ২০ এপ্রিল, ২০১৯  

ক্লাউডে যেতে মাইক্রোসফটকে পাশে চায় বাংলাদেশ

প্রকাশিত:

সম্পাদিত:

টেক রিপোর্ট॥ বাংলাদেশ ক্লাউডে যেতে বিশ্বখ্যাত সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফটকে সহযাত্রী হওয়ার অাহবান জানিয়েছে। মঙ্গলবার মাইক্রোসফ্টের একটি প্রতিনিধি দল তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাই অাহমেদ পলকের সঙ্গে সাক্ষাৎ করতে এলে তিনি এ অাহবান জানান।

রাজধানীর অাগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে অবস্থিত অাইসিটি বিভা‌‌‌গে এ সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি প্রতিনিধি দলকে জানান, মাইক্রোসফ্টের উইন্ডোজ অপারেটিং সিস্টেম ৩৫টি ভাষায় তৈরি করা হলেও বাংলায় কোনও অপারেটিং সিস্টেম নেই। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন সহজতর করতে মাইক্রোসফটের উইন্ডোজ অপারেটিং সিস্টেমের বাংলা সংস্করণ তৈরি করতে তিনি প্রতিনিধি দলকে অনুরোধ করেন।

সাক্ষাৎকালে শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটালাইজেশন, মানব সম্পদ উন্নয়ন, -গভার্নেন্সসহ প্রযুক্তি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

মাইক্রোসফটের মহাব্যবস্থাপক (মার্কেট বিস্তৃতি) মিশেল সিমন্সের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির ও গভমেন্ট সেক্টর ম্যানেজার কৌশিক সরকার।

প্রতিনিধি দলকে প্রতিমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তিকে প্রাধিকার প্রদান ও নানা ধরনের কর্মকান্ডের মাধ্যমে আগামীদিনে বাংলাদেশ প্রযুক্তি বিশ্বকে নেতৃত্ব দিতে প্রস্তুতি গ্রহণ করছে। ইতিমধ্যে আমরা অনেক দূর এগিয়েছি। অারও এগিয়ে যেতে তিনি মাইক্রোসফটের সহযোগিতা কামনা করেন।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।