সকাল ১০:২১ ; রবিবার ;  ২১ এপ্রিল, ২০১৯  

দুবাইয়ের জাইটেক্স মেলায় বাংলাদেশ

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক॥ দুবাইয়ে অাজ থেকে শুরু হচ্ছে মধ্যপ্রাচ্য ও আফ্রিকার সব‌‌‌চেয়ে তথ্যপ্রযুক্তি মেলা ‘জাইটেক্স টেকনোলজি উইক ২০১৪’। এ মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশ।

দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এর উদ্যোগে দুবাই ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে পাঁচদিন ব্যাপী আয়োজিত এই মেলা চলবে ১৬ অক্টোবর পর্যন্ত।

রপ্তানী উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) প্রতিবারের মতো এবারও মেলায় অংশগ্রহণ করছে।

বেসিসের পাঁচটি সদস্য কোম্পানি এই মেলায় অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে আমরা নেটওয়ার্কস লিমিটেড, দীপন কনসালটেন্সি সার্ভিসেস লিমিটেড, ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড, লিড সফট বাংলাদেশ লিমিটেড এবং রিভ সিস্টেমস লিমিটেড।

এ ছাড়াও বেসিসের আরও দু'টি সদস্য প্রতিষ্ঠান নিজ উদ্যোগে মেলায় অংশগ্রহণ করছে। এগুলো হলো মীর টেকনোলোজিস লিমিটেড ও সিনক্রোনাস আইসিটি।

উল্লেখ্য, বেসিস প্রতিনিধি হিসেবে ইন্টারন্যাশনাল মার্কেট ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ফারহানা এ রহমান এ মেলা পরিদর্শন করবেন। এছাড়া তিনি আইটিসির এনটিএফ-৩ প্রকল্পের অধীন ‘উইমেন ইন আইটি’ শীর্ষক একটি নীতিনির্ধারণী ফোরামে অংশ নেবেন।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।