সকাল ১০:১২ ; শনিবার ;  ২১ জুলাই, ২০১৮  

ফুজিৎসুর কর্পোরেট লাইফবুক

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক॥ কর্পোরেট ব্যবহারকারীদের জন্য ব্যবসাবান্ধব সেফ গার্ড ফিচার সমৃদ্ধ লাইফবুক উদ্ভাবন করেছে ফুজিৎসু। গঠন ও ব্যবহারিক দিক দিয়ে টেকসই ও উচ্চক্ষমতার এই লাইফবুকগুলো দেশের বাজারে এনেছে কম্পিউটার সোর্স।

ধূসর কালো রঙের লাইফবুকটির পর্দার আকার ১৪ ইঞ্চি। এন্টিগ্লেয়ার হওয়ায় এর পর্দায় কোনও রকম প্রতিবিম্ব তৈরি হয় না। পিসিতে সংরক্ষিত তথ্যে অনধিকার প্রবেশ ঠেকাতে এতে আছে টিপিএম প্রযুক্তি। পিসির নিরাপত্তায় রয়েছে কিংস্টোন লক পোর্ট।

এ ছাড়াও পিসির তথ্য এক সিস্টেম থেকে অন্য সিস্টেমে স্থানান্তরের সময় হার্ডডিস্কে ডাটা নিরাপদে মুছে ফেলতে এতে রয়েছে ইরেজ ডিস্ক প্রযুক্তি। এতে ব্যবসায় গোপন তথ্য ফাঁস হওয়ার কোনও ঝুঁকি থাকে না।

জাপানে তৈরি ই-৫৪৪ মডেলের লাইফবুকটির রয়েছে তিনটি ভিন্ন ক্যাটাগরি। এর মধ্যে দু'টি কোর আই-থ্রি এবং অন্যটি কোর আই-ফাইভ প্রসেসর সম্পন্ন। কোর আই-থ্রি’র প্রসেসিং গতি ২.৪ গিগাহার্টজ এবং টার্বোবুস্ট প্রযুক্তির কোর আই-৫ এর গতি ৩.২ গিগাহার্টজ।

কোর আই-৩ প্রসেসরের ৫০০জিবি ও ৪জিবি র‌্যাম সমৃদ্ধ লাইফবুকের দাম ৬৪ হাজার এবং এক টেরাবাইট হার্ডড্রাইভ সম্পন্ন লাইফবুকের দাম ৬৭ হাজার ৫০০ টাকা। এছাড়া কোর আই-৫ প্রসেসর যুক্ত ফুজিৎসু ই-৫৪৪ লাইফবুকের দাম ৭৫ হাজার ৫০০ টাকা।

মাত্র ১.৯ কেজি ওজনের প্রতিটি লাইফবুকের সঙ্গে আছে একটি অফিশিয়াল ফুজিৎসু ক্যারিকেস এবং এক বছরের বিক্রয়োত্তর সেবা।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।