রাত ১১:২২ ; শুক্রবার ;  ১৯ এপ্রিল, ২০১৯  

এখানেই ডট কমে কোরবানির পশুর হাট!

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক॥ কোরবানির পশুর বেচাকেনার জন্য এখানেই ডট কমে প্রতি মিনিটে তিনটিরও বেশি পশুর বিজ্ঞাপন ঠাঁই নিয়ে নিচ্ছে। ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে কোরবানির পশুর বিজ্ঞাপনের মাধ্যমে ক্রেতারা সহজেই জেনে নিতে পারছেন দরদাম এবং দরকারি সব তথ্য।

ইতিমধ্যেই ওয়েবসাইটটিতে সারাদেশের আট হাজারেরও বেশি কোরবানির পশুর বিজ্ঞাপন ঠাঁই পেয়েছে। ঈদের সময় যত এগিয়ে আসছে ততই বাড়ছে বিজ্ঞাপনের পরিমাণ। ‘এখানেই ডট কম’ এর ওয়েবসাইটে দেখা গেছে প্রতিটি বিভাগেই অসংখ্য কোরবানির পশুর বিজ্ঞাপন আসছে। সবচেয়ে বেশি বিজ্ঞাপন আসছে ঢাকা বিভাগ থেকে।

বিক্রেতারা এখানেই ডট কমে সহজেই কোরবানির পশুর বিজ্ঞাপন দিতে পারছেন। রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের কোরবানির পশুর হাটে এখানেই ডট কমের কর্মীরা পশু বিক্রেতাদের বিজ্ঞাপন দিতে সাহায্য করছেন। এর মাধ্যমে পশু ব্যবসায়ীরা বিনামূল্যে ‘এখানেই ডট কম’ এ নিজেদের পশুর বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের কাছাকাছি থাকার চেষ্টা করছেন। এসব কোরবানির পশুর মধ্যে গরু আর খাসির সংখ্যাই বেশি। গরুর দাম দেখা গেছে ত্রিশ হাজার থেকে ছয়-সাত লাখ টাকা পর্যন্ত।

Screenshot

পশুর বিক্রেতারা দরদাম করে বিজ্ঞাপন দিচ্ছেন। অনেক বিক্রেতা দরদাম আর ছবির সঙ্গে পশুর ওজনও দিয়ে দিচ্ছেন। এতে করে মূল্যায়নের ক্ষেত্রে ক্রেতারা ঘরে বসেই সিদ্ধান্ত নিতে পারছেন। আর এতে খুব সহজে যে কেউ কোরবানির পশু পছন্দ করে, মোবাইলে যোগাযোগ করে দরদাম নির্ধারণ করতে পারছেন। দরদাম মিলে গেলে ক্রেতা নিজেই পশু সংগ্রহ করে নিতে পারবেন অথবা অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে বিক্রেতাই ক্রেতার বাসায় পৌছে দিচ্ছেন বিক্রি হয়ে যাওয়া পশু।

রাজধানীর গাবতলী, আফতাবনগর, শাহজাহানপুর, আগারগাঁও, শনির আখড়া, ধূপখোলা, দয়াগঞ্জ, ফতুল্লা, নয়াবাজার, গোপীবাগ, উত্তরা, মতিঝিল, যাত্রাবাড়ীর পশুর হাটে এখানেই ডট কমের কর্মীরা ক্যামেরা, ল্যাপটপ নিয়ে পশুর ব্যবসায়ীদের সাহায্য করছে। এদের মাধ্যমে পশুর ব্যবসায়ীরা নিজেদের পশুর বিজ্ঞাপন ফ্রিতে দিতে পারছেন।

এখানেই ডট কম’ এর কনটেন্ট ম্যানেজার শামীম আরা বলেন, ‘কোরবানির পশু কেনার ক্ষেত্রে ক্রেতাদের কষ্ট দূর করতে এখানেই ডট কম এ উদ্যোগ নিয়েছে। এছাড়া বিক্রেতারাও লাভবান হচ্ছেন। কেননা আগে তাদের পশু এবং এর দাম কেবল হাটেই সীমাবদ্ধ থাকতো। এখন তা হাটের বাইরেও চলে যাচ্ছে। যে কেউ যেকোনও এলাকা থেকে ছবি আর দাম সংক্রান্ত বিজ্ঞাপন দেখে ফোনে দরদাম করে হাটে এসে পশু সংগ্রহ করতে পারছে বা বিক্রেতারা তা বাসায় পৌঁছে দিচ্ছে।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।