দুপুর ০১:১৪ ; শনিবার ;  ২০ জানুয়ারি, ২০১৮  

গোয়ান্দাগিরি

প্রকাশিত:

সম্পাদিত:

আনোয়ারুল ইসলাম জামিল॥ যেসব গেমার গোয়েন্দাভিত্তিক গেম পছন্দ করে, তাদের জন্য উপভোগ্য গেম ‘দ্য ভ্যানিশিং অব ইথান কার্টার’। গেমটিতে রয়েছে অ্যাকশন ও বুদ্ধিমত্তার খেলা।

নরডিক গেমসের তত্ত্বাবধানে গেমটি। প্লে-স্টেশন ৩, এক্সবক্স-৩৬০ এবং মাইক্রোসফট উইন্ডোজচালিত পিসিসহ প্রায় সব ধরনের গেমিং ডিভাইসেই উপভোগ করা গেমটি।

গেমটির মূল কাহিনী ছোট একটি ছেলে ইথানকে ঘিরে। মূল শহর থেকে কিছুটা দূরে প্রায় জনমানবশূন্য রেড ক্রিক ভ্যালে নামক স্থানে থাকে সে। একদিন ইথান চিঠি পাঠায় তার প্রিয় গোয়ান্দার কাছে। চিঠিটি হাতে পেয়ে বিস্মিত গোয়েন্দা।

এত দূর থেকে ছোট্ট ইথান কেন তাকে চিঠিটি পাঠিয়েছে। চিঠি পড়ে অবাক গোয়েন্দা। ছোট্ট বালকটি কি না তার কাছে নিজ প্রাণ রক্ষায় সাহায্য চেয়েছে। পুরো চিঠিটি পড়ে ইথানকে খুঁজতে বের হন গোয়েন্দা। রেড ক্রিক ভ্যালেতে পৌঁছে ইথানের বাড়ি দেখতে পান তিনি। তবে সেখানে কোনও মানুষের চিহ্ন নেই। তাহলে কোথায় গেল ইথান?

TVoEC

চমৎকার গেমটিতে গেমারকে অবতীর্ণ হতে হবে যথারীতি গেমের প্রধান চরিত্র ডিটেক্টিভের ভূমিকায়। আর এ সময় গেমারকে নিজের সর্বোচ্চ সক্ষমতার প্রয়োগে খুঁজতে হবে ইথানকে। এ সময় নানা ভৌতিক পরিস্থিতির অতিপ্রাকৃত শক্তির সঙ্গে লড়তে হবে বিভিন্ন প্রাকৃতিক শক্তি। যার সঙ্গে উন্মেচিত হবে ইথানের হারিয়ে যাওয়ার কারণ।

গেম লেভেল অতিক্রম করতেই গেমার ক্রমান্বয়ে সম্মুখীন হবে আরও প্রতিকূল পরিস্থিতির। এমন পরিস্থিতি মোকাবেলা করতে তাই গেমারের জন্য থাকছে আকর্ষণীয় ম্যাপ। গেমটিতে ব্যবহার হয়েছে আধুনিক প্রযুক্তির ভৌতিক শব্দ। গ্রাফিকস প্রকৃত বাস্তবতার মুখোমুখি করবে গেমাকে।

প্রয়োজনীয় হার্ডওয়্যার:

ইন্টেল কোর টু ডুয়ো ই৬৩০০ সিরিজের ১.৮৬ গিগাহার্টজ বা অ্যাথলন ৬৪ এক্স-২ ডুয়াল কোর ৪০০০+ সিরিজের প্রসেসর, র‌্যাম: ২ গিগা, ডাইরেক্ট এক্স-, গ্রাফিক্স কার্ড: এনভিডিয়া জিফোর্স ৮৬০০ জিটি অথবা এএমডি জিপিইউ এইচডি ২৬০০ এক্সটি সিরিজের ১ গিগা এবং ফ্রি হার্ডডিস্ক স্পেস: ১২ গিগা।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।