রাত ১০:৫৭ ; বুধবার ;  ১৭ অক্টোবর, ২০১৮  

প্রথম দিনেই অায় ৫০০ মিলিয়ন ডলার!

প্রকাশিত:

সম্পাদিত:

রুশো রহমান॥ ডেস্ট‌‌‌িনি নামের গেমটি বাজারে অাসার প্রথম দিনেই অায় করেছে ৫০০ মিলিয়ন ডলার। ভিডিও গেম নির্মাতা প্রতিষ্ঠান অ্যাক্টিভিশন ব্লিজার্ড দুই দিন অাগে (৯ সেপ্টেম্বর) এই গেমটি বাজারে ছাড়ে। খবর ফোর্বস সাময়িকীর।

বাজার গবেষকরা বলছেন, এই ধরনের গেমে প্রথম বছরের আয়ের প্রায় ৪০ শতাংশই উঠে অাসে গেমটি বাজারে আসার প্রথম পাঁচ দিনের মধ্যে। গেমটি তৈরি এবং বিপণনে অ্যাক্টিভিশন ব্লিজার্ড ৫০০ মিলিয়ন ডলার খরচ করেছে বলে জানা গেছে।

ফোর্বস জানাচ্ছে, গেমটি দিয়ে অ্যাক্টিভিশন ব্লিজার্ড বিলিয়ন ডলার অায় করতে পারবে। গেমস নির্মাতা এই প্রতিষ্ঠানটি কল অব ডিউটি, ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট এবং স্কাইল্যান্ডারের মতো ব্লকবাস্টার গেমগুলো তৈরি করেছে।

প্রতিষ্ঠানটির মূখ্য নির্বাহী ববি কোটিক বলেছেন, গেমটি এরই মধ্যে একটি মাইলফলক স্পর্শ করেছে। এটিও ব্লকবাস্টার গেমের মর্যাদা পেতে যাচ্ছে বলে অামরা অাশা করছি।

গেমটিতে দেখা যায় গেমারকে পৃথিবীর সর্বশেষ টিকে থাকা শহর রক্ষায় কাজ করতে হয়। এই ধারণা থেকে তৈরি গেমটি এখন পর্যন্ত সবচেয়ে বেশি প্রি-অর্ডার পাওয়া গেম। গেমটির দাম ৬০ ডলার।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।