রাত ০৪:৪৯ ; রবিবার ;  ২২ জুলাই, ২০১৮  

তিন মডেলের অাই-ওয়াচ অাসছে

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক॥ অাইফোন-৬ এর পাশাপাশি উন্মোচন করা হলো স্টাইলিশ ঘড়ি অাই-ওয়াচ। ‘স্মার্ট ওয়াচ’ অধ্যায়ের সূচনা করেন অ্যাপলের সিইও টিম কুক। খবর দ্য পোস্ট স্ট্যান্ডার্ড-এর।

এসব ঘড়ি হোটেল রুমে প্রবেশের সময় 'কার্ড' হিসেবে ব্যবহার করা যাবে। মনিটর করতে পারবেন অাপনার স্থাস্থ্য ও ফিটনেস। অ্যাপল টিভি দেখার সময় এসব ঘড়ি দূর নিয়ন্ত্রণ (রিমোট কন্ট্রোল) যন্ত্র হিসেবও ব্যবহার করা যাবে।

ঘড়ির মডেল তিনটি কিন্তু স্টাইলের জন্য ফিতা বা স্ট্র্যাপ রয়েছে ৬ ধরনের (রঙসহ) অার সাইজ দুই ধরনের। চাইলে অাপনি এই ঘড়ি থেকে টুইটারে টুইটও করতে পারবেন।

অ্যাপল পণ্য উন্মোচন অনুষ্ঠানে এক সঙ্গে তিনটি মডেলের আই-ওয়াচ দেখানো হলো প্রযুক্তিপ্রেমীদের। ‘অ্যাপল ওয়াচ’, ‘অ্যাপল ওয়াচ স্পোর্ট’ ও ‘অ্যাপল ওয়াচ এডিশন’ ওয়াচগুলো পাওয়া যাবে দুটি সাইজের কেসিংয়ে।

15808152-small

এর মধ্যে একটি মডেল সবার চোখ ছানাবড়া করে দেওয়ার জন্য যথেষ্ঠ। এটিতে রয়েছে ১৮ ক্যারেটের সোনায় মোড়ানো। ওয়াকি-টকি, ড্রয়িং প্যাড, পালস মনিটর, ক্যালরি কাউন্টার, অ্যাক্টিভিটি ট্র্যাকারের মতো ফিচারগুলো তো আছেই। স্পোর্টস অাই-ওয়াচের স্ট্র্যাপ বা ফিতায় অ্যাপল এনেছে নতুনত্ব। ফিতাগুলো হবে রাবারের।

তবে ‘অ্যাপল ওয়াচ এডিশন’-এর ফিতা হবে চামড়ার। স্টেইনলেস স্টিলের স্ট্র্যাপ থাকবে অ্যাপল ওয়াচ এর মূল মডেলটিতে।

অাই-ওয়াচের দাম শুরু ৩৪৯ ডলার থেকে। তবে বাজারে পাওয়া যাবে ২০১৫ সালের শুরুর দিকে।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।