সন্ধ্যা ০৬:০৫ ; মঙ্গলবার ;  ২০ নভেম্বর, ২০১৮  

ফেসবুকের অ. অা. ক. খ...

প্রকাশিত:

সম্পাদিত:

রুশো রহমান॥ যারা ফেসবুক ব্যবহারকারী তাদের কাছে এ তথ্যগুলো একেবারে পুরনো। অার যারা নতুন, সবে ফেসবুকে ঢুকতে চান তাদের কাছে বিষয়টি গাইডলাইনের মতো। বিষয়টি এমন যে, 'না জানলে জানো, জানা থাকলে অারও'। দেখুন তো কিছু শিখতে পারেন কি না এখান থেকে।

নতুন নাম: নতুন নাম যুক্ত করতে ফেসবুকে ঢুকে নিজের অাইডি খুলতে হবে। Account থেকে Account Settings-এ ক্লিক করে Name-এর ডান পাশের Edit-এ ক্লিক করে নতুন নাম লিখে Save Changes-এ ক্লিক করুন।

ইউজার নেম যুক্ত করাইউজারনেম যুক্ত করতে প্রথমে Account গিয়ে Account Settings-এ ক্লিক করুন। নতুন পেজ এলে সেখান থেকে Username-এর ডান পাশের Edit-এ ক্লিক করে Username বক্সে কোনও নাম লিখুন। নামটি ফাঁকা থাকলে Save Changes-এ ক্লিক করুন। ফাঁকা না থাকলে অন্য নাম দিয়ে আবার চেষ্টা করুন।

-মেইল ঠিকানা বদলানো: -মেইল ঠিকানা বদলের জন্য Account Settings-এ যেতে হবে। Email-এর ডান পাশের Edit-এ ক্লিক করে Add another email-এ ক্লিক করুন। New Email বক্সে নতুন ই-মেইল ঠিকানা লিখে Save Changes-এ ক্লিক করতে হবে।

পাসওয়ার্ড চাইলে পাসওয়ার্ড লিখে Save Changes-এ ক্লিক করতে হবে। এটা করা হলে আপনার নতুন ই-মেইল ঠিকানায় একটি মেইল যাবে। ওই মেইলে ক্লিক করলে ফেসবুকে নতুন ই-মেইল ঠিকানা যুক্ত হবে। এখন দু'টি ই-মেইল ঠিকানার যেকোনও একটি দিয়ে ফেসবুকে ঢোকা যাবে।

পাসওয়ার্ড বদলানোপাসওয়ার্ড বদলানো জন্য Account থেকে Account Settings-এ ক্লিক করতে হবে। Password -এর ডান পাশের Edit -এ ক্লিক করে আগের পাসওয়ার্ড এবং দুইবার নতুন পাসওয়ার্ড লিখে Save Changes-এ ক্লিক করতে হবে। (পর্ব-)

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।