দুপুর ০১:৫০ ; মঙ্গলবার ;  ১৭ জুলাই, ২০১৮  

ডেস্কটপে হোয়াটস অ্যাপ!

প্রকাশিত:

সম্পাদিত:

রুশো রহমান॥ হোয়াটস অ্যাপ ডেস্কটপে ব্যবহার করা যায় না বলেই সবাই জানে। তবে একটু বুদ্ধি খাটালে এই অ্যাপের অ্যানড্রয়েড সংস্করণ উইন্ডোজ অপারেটিং সিস্ট‌‌‌েমের পিসিতে ব্যবহার করা যাবে। তবে এর জন্য প্রয়োজন হবে ব্লুস্ট্যাকস নামের একটি অ্যানড্রয়েড ইমুলেটর। এটি এমন একটি সফ্টওয়্যার যার সহায়তায় বিভিন্ন অ্যানড্রয়েড অ্যাপ সহজে উইন্ডোজে ব্যবহার করা যাবে।

প্রথমেই ব্লুস্ট্যাকস ডাউনলোড করে আপনার উইন্ডোজ ডেস্কটপে ইন্সটল করে নিন। ব্লুস্ট্যাকস অ্যাপের প্লেয়ার স্ক্রিনের উপরের বাম পাশের কোণায় একটি সার্চ আইকন আছে। সেখানে টাইপ আপনার পছন্দের মেসেঞ্জারের নাম টাইপ কুরন।

সেই মেসেঞ্জারের আইকনে ক্লিক করলেই ব্লুস্ট্যাকস থেকে আপনাকে বলা হবে একটি গুগল অ্যাকাউন্ট তৈরি করতে বা আগে থেকেই গুগলে আপনার অ্যাকাউন্ট থাকলে সেই আইডি দিয়ে লগ-ইন করতে।

তারপর ব্লুস্ট্যাকসের সঙ্গে আপনার গুগল অ্যাকাউন্ট লিঙ্ক করতে হবে যাতে আপনার কম্পিউটারে সহজেই অ্যাপটি ডাউনলোড করা যায়। এই ধাপটি পেরোতে পারলে পছন্দের অ্যাপস পাবেন ডেস্কটপ।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।