দুপুর ০২:৩৬ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

ঢামেক থেকে নবজাতক চুরি

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে একদিন বয়সী একটি শিশু চুরি হয়েছে। শিশুটির মা রুনা বেগম (২৭) ও বাবা কাওসার হোসেন বাবুর বাড়ি ঝালকাঠি জেলায়। তারা রাজধানীর শ্যামলীর জহুরী মহল্লার বাসিন্দা।

মা রুনা বেগম জানান, মঙ্গলবার রাত ৩টার দিকে প্রসবজনিত কারণে শরীর অসুস্থ হলে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি হন। এর দুই ঘণ্টা পরই জমজ ছেলের জন্ম হয়। বুধবার সকালে উৎসুক এক নারী তার ওয়ার্ডে আসেন। তখন তার পরিচয় জানতে চাইলে তিনি জানান পাশের ওয়ার্ডে তার রোগী আছে।

শিশু দুটির জন্মের পর থেকেই মহিলা এসে শিশুদের খুব আদর করতেন বলেও জানান তিনি।

রুনা আরও জানান, পরিচয়ে পর তার সঙ্গে বিভিন্ন গল্প করতে থাকেন ওই নারী। এরপর বাচ্চাকে সে কোলে নেন এবং পাশের ওয়ার্ডেও যান।

শিশুটির বাবা বাবু বলেন, বৃহস্পতিবার ভোরে একটি বাচ্চার শব্দে ঘুম ভেঙে দেখি আমার আরেকটি বাচ্চা নেই। চারপাশে খোঁজাখুঁজি করে ‍তাকে আর পাওয়া যায়নি।

ঢামেক হাসপাতাল ক্যাম্পের ইনচার্জ মোজাম্মেল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিশুটিকে উদ্ধারের তৎপরতা চলছে। ঢামেক পরিচালককে বিষয়টি অবহিত করা হয়েছে।

এদিকে, হাসপাতাল থেকে বাচ্চা চুরির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ঢামেক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বাচ্চা চুরির ঘটনার পর তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়া গেটে দায়িত্বে থাকা আনসার সদস্য নাজিমকে ক্লোজড করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. মুশফিকুর রহমান বলেন, বাচ্চা চুরির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া গেটে দায়িত্বে থাকা আনসার সদস্য নাজিমকে ক্লোজড করা হয়েছে।

/এএ/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।