দুপুর ০২:২৮ ; মঙ্গলবার ;  ২২ অক্টোবর, ২০১৯  

দেশের বাজারে লেনোভোর পিসি প্লাস

প্রকাশিত:

সম্পাদিত:

রুশো রহমান ॥

বিশ্বের শীর্ষস্থানীয় কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান লেনোভো বাংলাদেশের বাজারে ‘পিসি প্লাস’-এর মাধ্যমে নিজেদের অবস্থান আরও শক্তিশালী করতে চায়। অার এই লক্ষ্যে প্রতিষ্ঠানটি মঙ্গলবার রাজধানীর একটি অভিজাত হোটেলে তাদের নতুন প্রযুক্তি পণ্যের পোর্টফোলিও এবং ব্যবসায়িক ভাবনা তুলে ধরে।

ইতিমধ্যে প্রতিষ্ঠানটি তাদের 'প্রোটেক্ট অ্যান্ড অ্যাটাক স্ট্র্যাটেজি' প্রয়োগ শুরু করেছে; যাতে করে চীনের বাজারে নিজেদের অবস্থান আরও শক্তিশালী করা এবং বাংলাদেশের মতো সম্ভাবনাময় দেশগুলোতে লেনোভোর বাজার তৈরি করতে পারে। এ পরিকল্পনার আওতায় লেনোভো বাংলাদেশে তাদের প্রথম পিসি প্লাস স্টোরের কার্যক্রম শুরু করেছে।

অনুষ্ঠানে লেনোভো ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক অমর বাবু বলেন, এশিয়া প্যাসিফিক অঞ্চলে লেনোভোর অবস্থানকে আরো দৃঢ় করতে বাংলাদেশ বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। বাংলাদেশে প্রযুক্তি পণ্য ব্যবহারের হারও আশাব্যাঞ্জক।

লেনোভো সম্প্রতি বাজারে ছেড়েছে উচ্চক্ষমতাসম্পন্ন পিসি প্লাস ফর্ম ফ্যাক্টর, যার মধ্যে রয়েছে মাল্টিমোড, নোটবুক, ট্যাবলেট এবং অল ইন ওয়ানস। লেনোভোর উল্লেখযোগ্য প্রযুক্তি পণ্যগুলো হলো ফ্লেক্স টু, ইয়োগা টু, এ সেভেন- ফিফটি ট্যাবলেট, বি ৬০০০, এস ৬০০০, সি ৩৪০, থিংকসেন্টার টাইনি এবং এক্স ২৪০।

ফ্লেক্স টুবাজেট সাশ্রয়ী মাল্টিমোড ল্যাপটপ লেনোভো ফ্লেক্স টু। এতে ১৪ ইঞ্চি ডুয়াল মোডের টাচ স্ক্রিন রয়েছে যা ৩০০ ডিগ্রি পর্যন্ত ঘোরানো যাবে। এর দাম ৬০ হাজার টাকা।

ইয়োগা টুটেন পয়েন্ট মাল্টি টাচ ডিসপ্লে, ৩৬০ ডিগ্রি পর্যন্ত স্ক্রিন ঘোরানোর সুবিধাসহ চারটি মডেলের ইয়োগা টু মাল্টিমোড কম্পিউটিংয়ের জন্য বেশ ভালো। ল্যাপটপ, ট্যাবলেট, স্ট্যান্ড ও টেন্ট এই চার মডেলের এই কম্পিউটার পাওয়া যাবে ৬৫ হাজার টাকায়।

এ৭- ৫০নতুন এ৭- ৫০ ট্যাবলেটে রয়েছে ইন প্লেন সুইচিং স্ক্রিন যা বন্ধুদের সঙ্গে যেকোনো শেয়ারে দেবে নতুনত্ব। দাম ১৯ হাজার ৫০০ টাকা।

সি৩৪০২০ ইঞ্চি স্ক্রিনের অল ইন ওয়ান এই পিসি পুরো পরিবারের জন্য বাজেট সাশ্রয়ী, অসাধারণ আউটফিটের এই কম্পিউটারের দাম ৫৪ হাজার টাকা।

থিঙ্ক সেন্টার টাইনিআকর্ষণীয় ডিজাইনের মেইনস্ট্রিম ডেস্কটপে রয়েছে বিভিন্ন ম্যানেজমেন্ট টুলস যা বাজেট সাশ্রয়ী। দাম ৪২ হাজার টাকা।

এক্স২৪০আল্ট্রাথিন সাড়ে ১২ ইঞ্চি ডিসপ্লে, পাওয়ার ব্রিজ টেকনোলজির এই থিংকপ্যাড আপনাকে দিবে ১০ ঘণ্টারও বেশি ব্যাটারি ব্যাকআপ। দাম ৮৯ হাজার টাকা।

এগুলো পাওয়া যাবে লেনোভো এক্সক্লুসিভ স্টোর (এলইএস), লেভেল-, দোকান: ৪০৭, মাল্টিপ্ল্যান সেন্টার, এলিফেন্ট রোড, ঢাকা। ফোন: ০১৭৩৩০৮০৩৫১।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।