সকাল ০৯:৫৫ ; শুক্রবার ;  ১৯ জুলাই, ২০১৯  

সফটওয়্যার রফতানি বাড়াতে কাজ করবে বাণিজ্য মন্ত্রণালয় ও বেসিস

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক॥ সফটওয়্যার রফতানি বৃদ্ধি ও ২০১৮ সালের মধ্যে ১ বিলিয়ন ডলার রফতানি আয়ের লক্ষ্যমাত্রা বাস্তবায়নে যৌথভাবে কাজ করবে বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)

সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতউল্লাহ আল মামুন রাজধানীর কারওয়ান বাজারে বেসিস কার্যালয় পরিদর্শনে এসে এই সম্মতি জানান।

বেসিস সভাপতি বলেন, বিদেশে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলরকে আইসিটি ডেস্কের দায়িত্ব দিলে তিনি একদিকে যেমন বিদেশে বাংলাদেশ ব্র্যান্ডিং করতে পারবেন, পাশাপাশি বিদেশে বাংলাদেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি বাজার তৈরি ও সম্প্রসারণে ভূমিকা রাখতে পারবেন।

অনুষ্ঠানে বেসিস এবং সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের বর্তমান বাজারের অবস্থা তুলে ধরেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ।

বাণিজ্য সচিব বেসিসের বিভিন্ন কার্যক্রম ও প্রস্তাবনা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অমিতাভ চক্রবর্তী, যুগ্ম-সচিব মো: আতিকুর রহমান, রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সহ-সভাপতি শুভাশীষ বোস, বিজনেস প্রমোশন কাউন্সিলের কো-অর্ডিনেটর শাহাবুদ্দিন আহমদ পাটোয়ারি ও ডেপুটি কো-অর্ডিনেটর হাফিজুর রহমান। বেসিসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি শামীম আহসান, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, মহাসচিব উত্তম কুমার পাল, নির্বাহী পরিচালক সামি আহমেদ, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, পরিচালক সানি মো. আশরাফ খান, সামিরা জুবেরী হিমিকা ও আরিফুল হাসান।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।