সকাল ০৯:৪৫ ; শুক্রবার ;  ১৯ জুলাই, ২০১৯  

অনলাইনে নারীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক॥ সারাদেশ থেকে ২০০ নারীকে বিনা খরচে ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ দেবে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইনফোনেট। সবার জন্য উন্মুক্ত এই প্রশিক্ষণে উচ্চ মাধ্যমিক পাশ যে কেউ বাড়িতে বসে অংশ নিতে পারবেন।

অনলাইনে এই প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণে অংশ নিতে হলে বাড়িতে ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে।

ঢাকা থেকে ৩০ জনসহ প্রতি জেলা থেকে সর্বোচ্চ ৫ জন নারী এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন। প্রশিক্ষণে অংশ নিতে অনলাইনে নাম নিবন্ধনের পর কম্পিউটার বেসিক, ইন্টারনেট বেসিক এবং ইংরেজিতে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা দিতে হবে। পরীক্ষা হবে ইনফোনেটের ওয়েবসাইটে থাকা প্রশ্নপত্রে। পরীক্ষার ফলের ভিত্তিতে ২০০ জনকে প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে।

নিবন্ধনের পর তথ্য যাচাই করে মোবাইলে বার্তা এবং ই-মেইলে এমসিকিউ লিংক পাঠানো হবে। নাম নিবন্ধন করা যাবে ২৫ আগস্ট পর্যন্ত। পরীক্ষা অনুষ্ঠিত হবে ১ থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। প্রশিক্ষণ শুরু হবে ১৫ সেপ্টেম্বর। প্রশিক্ষণ দেবে ফ্রিল্যান্সিং বিষয়ে বাংলাদেশের দক্ষ ফ্রিল্যান্সাররা। নাম নিবন্ধন ও বিস্তারিত জানার জন্য ভিজিট করুন http://www.infonetbd.org/female-offer/ সাইট।

এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।