দুপুর ০২:৩০ ; মঙ্গলবার ;  ২২ অক্টোবর, ২০১৯  

ওয়ান বাংলাদেশ বাস্তবায়নে বেসিসের সঙ্গী একসেঞ্চার

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক ॥ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ওয়ান বাংলাদেশ ভিশন বাস্তবায়নে যৌথভাবে কাজ করার আগ্রহ দেখিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি বিষয়ক কনসাল্টিং ও আউটসোর্সিং প্রতিষ্ঠান একসেঞ্চার। সোমবার বেসিস কার্যনির্বাহী পরিষদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে এ আগ্রহের কথা জানান একসেঞ্চার প্রতিনিধিরা।

বেসিস সভাকক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একসেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক ও স্ট্র্যাটেজি লিড অভিনিশ সাভারওয়াল, ইডাব্লিউএফ দিনেশ আগারওয়াল ও মুরালিধরন চন্দ্র শেখর। বেসিসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি রাসেল টি. আহমেদ, সহসভাপতি এম রাশিদুল হাসান, মহাসচিব উত্তম কুমার পাল, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, পরিচালক সানি মো. আশরাফ খান, সামিরা জুবেরী হিমিকা ও আরিফুল হাসান অপু এবং বেসিসের নির্বাহী পরিচালক সামি আহমেদ।

অনুষ্ঠানে একসেঞ্চারের পক্ষ থেকে জানানো হয়, গত বছর জিপিআইটির অধিকাংশ শেয়ার কিনে নেওয়ার পর বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করে একসেঞ্চার। বাজার গবেষণা শেষে স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে আউটসোর্সিংয়ের ভিত্তিতে কাজ করতে চায় প্রতিষ্ঠানটি। তারা বেসিসের ওয়ান বাংলাদেশ ভিশন বাস্তবায়নে বিভিন্ন ক্ষেত্রে বেসিসের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করে।

এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।