রাত ১১:০০ ; শুক্রবার ;  ২২ মার্চ, ২০১৯  

'বম্ব গাজা' সরিয়ে নিলো গুগল

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক॥ গুগল তাদের প্লে স্টোর থেকে 'বম্ব গাজা' নামের একটি মোবাইল গেম অ্যাপ সরিয়ে নিয়েছে। এ গেমে গেমারকে বেসামরিক লোকদের এড়িয়ে গাজার বিভিন্ন এলাকায় বোমা ফেলতে হয়। গুগলের এক মুখপাত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

গুগলের মুখপাত্র জানান, গুগলের অ্যাপ স্টোরে ‘বম্ব গাজা’ অ্যাপ্লিকেশনটি নিয়ে অনেক মানুষ ক্ষোভ প্রকাশ করছে। আর তাই গুগল প্লে স্টোর থেকে গেমটি সরিয়ে নিয়েছে। এটি গুগলের নীতিমালার লঙ্ঘন। তবে গুগলের কোন নীতিমালা ভঙ্গ হয়েছে সে ব্যাখা তিনি দেননি।

গেমটি তৈরি করে প্লে এফটিডব্লিউ নামের একটি প্রতিষ্ঠান। প্লে এফটিডব্লিউয়ের ফেসবুক পেজে এ গেমটির বিষয়ে সাজ ইশক নামের একজন মন্তব্য করেন, ‘আমাকে তোমারা বিরক্ত করে তুলেছ।’

তবে, গুগল সরিয়ে নিলেও গেমটি এখনও ফেসবুকে রয়ে গেছে। রয়টার্স এ বিষয়ে যোগাযোগ করলেও তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

গেমটির বিষয়ে গার্ডিয়ানের এক খবরে বলা হয়েছে, গেমটি নিয়ে গুগলের অ্যাপ স্টোরের রিভিউ পেজের পাশপাশি ফেসবুকেও অনেকে ক্ষোভ প্রকাশ করছেন। গেমটি ২৯ জুলাই উন্মুক্ত হওয়ার পর থেকে এক হাজার বার ডাউনলোড হয়েছে।

গুগলের প্লে স্টোরে এ গেমটির রিভিউতে ওমা আল নামের একজন লিখেছেন, ‘এটি প্লে স্টোর থেকে দয়া করে সরিয়ে নিন। এটা আক্রমণাত্মক ও অবমাননাকর। আমি সত্যিই হতাশ যে গুগল এটা রাখার অনুমতি দিয়েছে। আমি গুগলকে বয়কট করব যদি এটা না সরানো হয়।’

এফএইচ/এইচএএইচ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।