রাত ১২:০৫ ; মঙ্গলবার ;  ২৫ সেপ্টেম্বর, ২০১৮  

অ্যাপ প্রতিযোগিতায় গুগল স্যামসাং

প্রকাশিত:

সম্পাদিত:

রুশো রহমান ॥ গুগল প্লের অাদলে অ্যাপ গ্যালারি সাজাচ্ছে স্যামসাং। নাম দিচ্ছে গ্যালাক্সি অ্যাপ। এর মাধ্যমে স্যামসাং ও গুগলের মধ্যে অ্যাপ কেন্দ্রিক প্রতিযোগিতা হবে। তবে এই ইতিবাচক প্রতিযোগিতার সুফল পাবে গুগল ও স্যামসাং ব্যবহারকারীরা।

গ্যালাক্সি অ্যাপে নতুন করে ব্যবহারকারীদের বিভিন্ন অপশন কাস্টমাইজেশন, ডিসকাউন্ট ও অন্যান্য সুবিধা দেবে। সামস্যাংয়ের স্মার্টফোন বা ট্যাব থেকে এ সেবাগুলো নেওয়া যাবে।

অ্যাপ নিয়ে সামস্যাং ও গুগলের যুদ্ধ নতুন নয়, অনেক পুরনো। এবারের যুদ্ধ আগের যে কোনও সময়ের চেয়ে বেশি জমজমাট। কোরিয়ান এ প্রতিষ্ঠানটি চলতি বছরের বছরের শুরুতেই ব্লোটওয়ার অ্যাপ আনার ঘোষণা দেয়। বলা হয়, এতে একসঙ্গে অনেক ধরনের ফিচার থাকবে।

ইন্টারন্যাশনাল ডাটা করপোরেশনের এক তথ্যে বলা হয়েছে, বৈশ্বিক অ্যানড্রয়েড মার্কেট শেয়ারের ৩৯ দশমিক ৫ ভাগ এখন সামস্যাংয়ের দখলে। এ কারণেই স্যামসাং তার অ্যাপ গ্যালারি নুতন করে সাজানো শুরু করেছে। ব্যবসা বাড়াতে হবে যে!

এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।