রাত ০৯:২৩ ; বৃহস্পতিবার ;  ২০ জুন, ২০১৯  

ঈদে অাসছে ওয়ালটনের সবচেয়ে স্লিম স্মার্টফোন

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক ॥ বিশ্বের সবচেয়ে স্লিম (পাতলা) ও কম ওজনের মোবাইলফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে ওয়ালটন। এর নাম দেওয়া হয়েছে ‘এক্স থ্রি ব্লেড’। দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ সুবিধার এই ফোন ক্রেতারা হাতে পাচ্ছেন ঈদের আগেই।

ওয়ালটনের মোবাইল ফোন গবেষণা বিভাগ জানিয়েছে, প্রিমো এক্স-৩ সেট সিএনসি মেশিনে প্রক্রিয়াজাত মেটাল এবং উচ্চমানের গ্লাসে তৈরি। ফ্রন্ট ও ব্যাক- দুই পাশেই ব্যবহার হয়েছে করনিং গরিলা গ্লাস-৩। এতে ৪০ ভাগ দাগ কম পড়বে। হাই কোয়ালিটি ডিসপ্লের জন্য অনন্য প্রিমো এক্স-৩। এতে রয়েছে সুপার অ্যামোলেড স্ক্রিনসহ ফুল এইচডি (হাই ডেফিনেশন) রেজুলেশনের ডিসপ্লে। ফলে সেটের কন্ট্রাস্ট রেশিও অনেক বেশি।

এক্স-থ্রি’র প্রসেসিং ইউনিটে থাকছে ১ দশমিক ৭ গিগাহার্টজ প্রসেসর, ২ গিগাহার্টজ র‌্যাম এবং জিপিইউ মালি ৪৫০ এমপি ফোর। রয়েছে সিঙ্গেল মাইক্রোসিম চেম্বার। থাকছে উচ্চগতির ডুয়াল ব্র্যান্ড ওয়াইফাই (.৪ এবং ৫) গিগাহার্টজ, ওটিজি ও ব্লুটুথ ব্যবহারের সুবিধা।

বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেবে অধিক শার্প ছবি ও ভিডিও। স্কাইপিসহ সব ধরনের সেলফির জন্য থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। স্বল্প আলোতেও তোলা যাবে ঝকঝকে ছবি। স্টোরেজে আছে ১৬ গিগাবাইট জায়গা। এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন কিটকাট ৪..২। এর ওজন ১২৮ গ্রাম। এর দাম ২৮ হাজার ৯৯০ টাকা।

এইচএএইচ/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।