রাত ০৮:৫৭ ; মঙ্গলবার ;  ১৬ জুলাই, ২০১৯  

অাইফোন অাসক্তি দূর করতে অ্যাপ

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক ॥ অাসক্তরা বুঝতে পারে না কীসে তাদের অাসক্তি। মোবাইলফোন অাসক্তরাও এর বাইরে নন।

সারাক্ষণ মোবাইলে ব্যস্ত থেকে তারা দিন দিন তাদের অাসক্তির মাত্রা বাড়িয়ে চলেছেন। অার এ হার অাইফোনেই বেশি! সম্প্রতি অাইফোন অাসক্তদের সংখ্যা বাড়তে শুরু করেছে। কারণ অাইফোন অাসক্তি দূর করতে তৈরি করা হয়েছে 'অ্যাপ'। খবর ইয়াহু নিউজের।

অাইফোন অাসক্তি দূর করতে তৈরি করা হয়েছে 'মোমেন্ট' নামের একটি অ্যাপ। এই অ্যাপটি অাইফোন অাসক্তি দূর করতে (ফোনের ব্যবহার কমাতে) সহায়তা করবে। অ্যাপটি সারাক্ষণ অাইফোনের ব্যাকগ্রাউন্ডে চালু থাকবে। ফলে এটি ট্র্যাক করবে অাপনার প্রতিদিনকার মোবাইল ব্যবহার, কতক্ষণ অাপনি মোবাইলে কাটালেন সেসব। অাপনি চাইলে এটিতে সেট করে দিতে পারেন অাপনার প্রতিদিনের অাইফোন ব্যবহারের লিমিট। ফোন ব্যবহারের লিমিট শেষ হওয়ার অাগে অাপনাকে সংকেত দেবে ফোনটি, সময় ফুরিয়ে অাসছে।

ধরা যাক সারাদিনে অাপনি ৩০ মিনিট মোবাইলফোনটি ব্যবহার করতে চান। ১৫ মিনিট ব্যবহার হলেই এটি অাপনাকে জানান দিতে থাকবে অার বাকি অাছে মাত্র ১৫ মিনিট। এই ১৫ মিনিটে অাপনাকে অাপনার প্রয়োজনীয় সব কাজ শেষ করতে হবে।

অ্যাপটি তৈরি করেছেন কেভিন হোলস নামের একজন ডেভেলপার। অ্যাপটি অবমুক্ত করার অাগে নিয়ে তিনি তার ব্লকে লিখেছেন, ‌অা'ম অ্যাডিক্টেড টু মাই অাইফোন।

অ্যাপটি ডাউনলোড করা যাবে https://itunes.apple.com/us/app/moment-track-where-you-go/id771541926?ls=1&mt=8 এই লিংক থেকে।

এইচএএইচ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।