রাত ০২:৪৪ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

অাইফোন৬ এর ছবি ফাঁস!

প্রকাশিত:

সম্পাদিত:

টেক ডেস্ক ॥ বহুল অালোচিত অাইফোন৬ -এর ছবি ফাঁস হয়ে গেছে। তাইওয়ানের পপ তারকা জিমি লিন অাইফোন৬ -এর ছবি গত সোমবার তার নিজস্ব ওয়েব অ্যাকাউন্টে প্রকাশ (মোবাইল সেটের কেসিংয়ের ছবি) করেন। তবে ছবি ফাঁস করতে পারলেও কনফিগারেশন বা ফোনটি কেমন হবে সে বিষয়ে কোনও তথ্য ফাঁস হয়নি বলে দাবি করেছে অ্যাপল। অ্যাপলের দাবি, কেবল অাইফোন৬ -এর কেসিংয়ের ছবি ফাঁস হয়েছে। তবে গত বৃহস্পতিবার ফরাসি ব্লগ নো হোয়্যার এলস-এ অাইফোন৬ -এর ছবি পোস্ট করার পরে এ ঘটনাটিকে বলা হচ্ছে 'অাইফোন৬ লিকস'

ছবি ফাঁস-এর পরেই জানা গেল অ্যাপল অাইফোন৬ -এর দুটি সংস্করণ বাজারে ছাড়তে যাচ্ছে। এর একটি ৪ দশমিক ৭ এবং অন্যটি ৫ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিনের। অার এতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে সাফায়ার গ্লাস (রেজুলেশন ১৭০৪ বাই ৯৬০) যাতে ব্যবহার হচ্ছে টাচ অাইডি সেন্সর।

তবে এবারও অাইফোন৬ -এর ছবি ফাঁসের সঙ্গে জড়িয়ে গেছে 'নটোরিয়াস লিকার' সনি ডিকসনের নাম। এই সনি ডিকসনই এর অাগে অাইফোন৫ সি বাজারে অাসার অাগেই এর ছবি ফাঁস করে দেয়।

প্রসঙ্গত, অাগামী সেপ্টেম্বর-অক্টোবরে অ্যাপল অাইফোন৬ বিশ্ববাজারে ছাড়বে।

এইচএএইচ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।