রাত ০২:২২ ; সোমবার ;  ০৫ ডিসেম্বর, ২০১৬  

আবারও পেছালো কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

প্রকাশিত:

সম্পাদিত:

সিলেট প্রতিনিধি।।

চার্জ গঠনের পর ১৩তম বারের মতো পিছিয়ে গেল সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার রায়। বৃহস্পতিবার মামলার কোনও সাক্ষীকে আদালতে হাজির না করায় সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্যগ্রহণের তারিখ আরেফ দফা পিছিয়ে দেন।

ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৬ জানুয়ারি আদালত সাক্ষ্যগ্রহণের নতুন তারিখ নির্ধারণ করেছেন। তিনি বলেন, পৌরসভা নির্বাচনের কারণে মামলার সাক্ষীদের আদালতে হাজির করা যায়নি।

তিনি জানান,  এ মামলায় কারাগারে আটক সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়া বাকি ১২ জনকে আদালতে কড়া নিরাপত্তায় হাজির করা হয়।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলার ১৭১ জনের মধ্যে এ পর্যন্ত ১৩ জন সাক্ষ্য দিয়েছেন।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া।

হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন। হত্যা মামলাটি সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে এবং বিস্ফোরক মামলা হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আতাবুল্লার আদালতে বিচারাধীন রয়েছে।

/এফএস/এফএ/আপ-এনএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।