ভোর ০৬:১৮ ; রবিবার ;  ১১ ডিসেম্বর, ২০১৬  

‘জাপার প্রার্থীরা ক্ষমতাসীন দলের আক্রমণের শিকার’

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

দেশের বিভিন্ন পৌরসভায় জাতীয় পার্টির প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের আক্রমণের শিকার হচ্ছেন বলে দলটির পক্ষ থেকে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করা হয়েছে।

জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ করে এ অভিযোগ করে।
সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকাল প্রতিনিধি দলের সদস্য ফয়সাল চিস্তি বলেন, বিভিন্ন স্থানে জাতীয় পার্টির প্রার্থীরা ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের আক্রমণের শিকার হচ্ছেন। টাঙ্গাইল, ফেনী ও কুষ্টিয়ায় হুমকি দিয়ে প্রার্থিতা প্রত্যাহারে বাধ্য করা হয়েছে। জয়পুরহাটে জাপার প্রার্থীদের ভয়ভীতি দেখানো হচ্ছে। আমরা সিইসির কাছে এর প্রতিকার চেয়েছি।
তিনি বলেন, সিইসির সঙ্গে সাক্ষাতে ‍আমরা সারাদেশের পৌরসভা নির্বাচনে ১৫ শতাধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত ফোর্স মোতায়েনের দাবি জানিয়েছি। এক্ষেত্রে বিজিবি-র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েনের কথা বলা হয়েছে। নির্বাচনি সহিংসতায় ইতোমধ্যে কয়েকজন মারা গেছেন।পরিস্থিতি যেন আরও অবনতির দিকে না যায়, সে ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছি।
জবাবে সিইসি ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন বলে জানান জাপার এ প্রেসিডিয়াম সদস্য। তবে পৌরসভা নির্বাচনে এখনও সেনা মোতায়েনের প্রয়োজনীয়তা দেখছে না বর্তমান সংসদের এই বিরোধী দল।

 

/ইএইচএস/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।