ভোর ০৬:১৮ ; রবিবার ;  ১১ ডিসেম্বর, ২০১৬  

বিজয় দিবস হকিতে নৌ বাহিনী সেরা

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ফু-ওয়াং পলিমার ইন্ডাস্ট্রিজ লি. বিজয় দিবস হকির শিরোপা জয় করেছে বাংলাদেশ নৌ বাহিনী। আজ বৃহস্পতিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নৌ বাহিনী ৩-২ গোলে বিকেএসপিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। প্রথমার্ধে খেলা ১-১ গোলে ড্র ছিল।

খেলার ১০ মিনিটে মাইনুল ইসলাম কৌশিকের ফিল্ড গোলে এগিয়ে গিয়েছিল নৌ বাহিনী। আশরাফুল ইসলাম, যিনি জাতীয় দলে তার পেনাল্টি কর্নার মারার দক্ষতার জন্য জায়গা করে নিয়েছেন। ২১ মিনিটে সমতা আনেন তিনি। প্রথমার্ধে নৌ বাহিনী আরেকটি গোলের সুযোগ পেয়েছিল কিন্তু হাসান জুবায়ের নিলয় তা গোলে পরিণত করতে পারেননি।

দ্বিতীয়ার্ধেও আবার হাড্ডাহাড্ডি লড়াই, রোমান সরকারের করা ৪৬ মিনিটের গোলে আবারও নৌ বাহিনী এগিয়ে যায়, সেই অগ্রগামিতা স্থায়ী হয়েছিল মাত্র ছয় মিনিট। সোহানুর রহমানের করা ফিল্ড গোলে আবারও সমতা আসে খেলায়। জয় পরাজয়ের ব্যবধান গড়ে দেন লেফট ব্যাক ফরহাদ আহমেদ শিটুল। ৬১ মিনিটে করা তার পেনাল্টি কর্নারের গোলটি শিরোপা পাইয়ে দেয় নৌ বাহিনীকে।

চ্যাম্পিয়ন দল ৫০,০০০  টাকার ও রানার্স আপ দলকে ৩০,০০০ টাকার প্রাইজমানি দেওয়া হয়। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় মনোনীত হন বিকেএসপির ফজলে হোসেন রাব্বি। ১১ টি গোল করে সর্বাধিক গোলদাতা বিকেএসপির আশরাফুল ইসলাম। দুজনেই পেয়েছেন ১০ হাজার টাকা পুরস্কার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ও হকি ফেডারেশনের সভাপতি এয়ার মার্শাল আবু এসরার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলা লি. এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। এছাড়াও এসময়ে ফেডারেশনের ভাইস চেয়ারম্যান জনাব আব্দুর রশিদ শিকদার, খাজা রহমতউল্লাহ ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

/আরএম/এফএএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।