রাত ০২:২০ ; সোমবার ;  ০৫ ডিসেম্বর, ২০১৬  

নির্বাচন নিরপেক্ষ না হলে গণতন্ত্র অনিশ্চিত: জামায়াত

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

হাইকোর্টের আদেশে নির্বাচন কমিশনে দলীয় নিবন্ধন স্থগিত থাকলেও পৌরসভা নির্বাচন  নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য আহ্বান জানিয়েছে জামায়াতে ইসলামী। নির্বাচনে স্বতন্ত্র পরিচয়ে প্রার্থী দিয়েছে দলটি।

বৃহস্পতিবার বিকালে এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, সবাইকে নির্বাচনি আচরণবিধি কঠোরভাবে মানতে বাধ্য করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত করার পরিবেশ নিশ্চিত করার জন্য ব্যবস্থা গ্রহণে আমি নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি। অন্যথায় বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থার ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়বে।

জামায়াত নেতা বলেন, দেশবাসী আশা করেছিল যে, আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। কিন্তু মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনের সরকারের প্রতি আজ্ঞাবহ ভূমিকা দেখে জনগণ বিস্মিত ও হতাশ। আওয়ামী লীগ সরকারের এমপি ও নেতাদের গণহারে আচরণবিধি লংঘনের কারণে কমিশন অসহায় হয়ে ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছে।

 

/এসটিএস/এফএ/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।