রাত ০২:২১ ; সোমবার ;  ০৫ ডিসেম্বর, ২০১৬  

পুলিশ যখন ডাকাত

প্রকাশিত:

বিদেশ ডেস্ক।।

ভারতের মুম্বাইয়ে এক কোটি রুপি ডাকাতির ঘটনায় তিন পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সিসিটিভি ফুটেজ ও মোবাইল ফোনের কল রেকর্ড থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ভাসি পুলিশের এক দল শনিবারের ডাকাতিতে অংশ নেওয়া দুই সাব ইন্সপেক্টর ও এক কনস্টেবলকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত পুলিশ সদস্য হলেন ট্রমবে থানার দুই সাব ইন্সপেক্টর পঙ্কজ খাইরনার(৩২) ও নীলেশ কুমার শান্দানশিব(২৮) এবং কনস্টেবল জনার্দন রাজ(৪৭)।

পুলিশ সূত্র জানায়, শনিবার ব্যক্তিগত বিলাসবহুল বাসে ভ্রমণ করার সময় ডাকাতের একটি দল কর্তৃক অপহৃত হন ব্যবসায়ী মোহাম্মদ কাজিয়া(৫৮)। সে সময় ডাকাতরা নগদ ১ কোটি রুপি ছিনিয়ে নেয়।

পুলিশ সূত্র জানায়, বিভিন্ন স্থানের সিসিটিভি ফুটেজ থেকে সন্দেহভাজন ট্যাক্সিটি শনাক্ত করা হয়। স্বর্ণালঙ্কার সরবরাহকারী মোহাম্মদ কাজিয়া(৫৮) কর্ণাটক থেকে মুম্বাই ফিরছিলেন। তার পারিবারিক বন্ধু আলতাফ তার গতিবিধি সম্পর্কে আগে থেকেই জানতেন। আলতাফ তার বন্ধু ক্রিকেট কোচ আফসারকে সে কথা জানায়। আফসার বলরাজ স্বামী ওরফে উদয়(৫০)কে নিয়ে ডাকাতির পরিকল্পনা করেন। উদয় তার বন্ধু কনস্টেবল জনার্দনকে দলে টানলে জনার্দন ওই দুই সাব ইন্সপেক্টরকে নিয়ে ডাকাত দলে যোগ দেন।

ভাসি পুলিশ কর্মকর্তা অজয় ল্যান্ডেজ বলেন, ‘অভিযুক্তরা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে পরিচয় দেওয়ায় অভিযোগকারীরা কোন প্রকার সন্দেহ ছাড়াই তাদের সঙ্গে যান।’ তিনি জানান, উদয়ের ভাই কামরাজ, আলতাফ এবং আফসার এখনও পলাতক রয়েছেন। সূত্রঃ দ্য টাইমস অব ইনডিয়া।

/ইউআর/বিএ/   

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।