রাত ১১:২২ ; বুধবার ;  ১৫ আগস্ট, ২০১৮  

নির্বাচনের আগেই হেরে গেছে বিএনপি: সেতুমন্ত্রী

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বিগত সিটি করপোরেশন নির্বাচনগুলোতে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এমনকি আসন্ন পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে। বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে ঠিকই, কিন্তু তারা নির্বাচনের আগেই হেরে গেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মুক্তিযোদ্ধা বিসিএস অফিসার কল্যাণ সমিতি আয়োজিত বিজয় দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

পৌর নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘বিএনপি বিদেশি কূটনীতিকদের মাধ্যমে সেনাবাহিনী নামানোর দাবি জানিয়ে আসছে। তবে নির্বাচনের এমন কোনও অপ্রীতিকর ঘটনা সৃষ্টি হবে না যে সেনাবাহিনী নামানোর প্রয়োজন পড়বে।

আসন্ন পৌর নির্বাচনে সর্বাত্মক নিরাপত্তা দেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সব নিয়মনীতি মেনেই ইসি নির্বাচন সম্পন্ন করবে, এ নিয়ে কোনও ধরনের হস্তক্ষেপ সরকার করবে না।’

তবে আমি বলব তিনি(খালেদা জিয়া)উন্মাদ হননি। তিনি যা কিছু করেছেন সব ঠাণ্ডা মাথায় করছেন। তাই এমন অবস্থায় আমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থেকে ঠাণ্ডা মাথায় কাজ করতে হবে বলে জানান তিনি।

অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘আপনারা চাকরি থেকে অবসরে গেছেন, তাই বলে মুক্তিযোদ্ধা থেকে সরে আসেননি। তাই আপনাদেরকে আরও ঐক্যবদ্ধ হতে হবে। তবেই স্বাধীনতাবিরোধীরা ষড়যন্ত্র করতে ভয় পাবে।’

এ সময় তিনি বলেন, ‘বিএনপি বিদেশি কূটনীতিকদের কাছে নালিশ করে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছেন।’

/এসআইএস /এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।