ভোর ০৬:১৩ ; রবিবার ;  ১১ ডিসেম্বর, ২০১৬  

মোদির জাতীয় সংগীত অবমাননা, টুইটারে হাস্যরস (ভিডিও)

প্রকাশিত:

সম্পাদিত:

বিদেশ ডেস্ক।।

রাশিয়া সফরকালে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জাতীয় সংগীত অবমাননার ঘটনায় টুইটারে চলছে হাস্যরস। দুদিনের রাশিয়া সফরে বুধবার (২৩ ডিসেম্বর) মস্কো পৌঁছান মোদি।

ভারতীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ভ্যাঙ্কুভা বিমান বন্দরের দুনম্বর টার্মিনালে ভারতের জাতীয় সংগীত বাজানো হয়। তবে জাতীয় সংগীত চলার সময়ে দেশের নাগরিকদের মাথা সোজা করে দাঁড়িয়ে থেকে শ্রদ্ধা জানানোর রেওয়াজ থাকলেও সেই রীতি ভেঙে মোদি হঠাৎই হাঁটতে শুরু করেন। অবশেষে এক রুশ কর্মকর্তা হাত ধরে দাঁড় করিয়ে দেন তাকে!

সেই ঘটনার ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। আর তা নিয়ে টুইটারে চলছে হাস্যরস। কেউ মজা করে বলেছেন, প্রধানমন্ত্রী যখন হাঁটছিলেন তখন কেন জাতীয় সংগীত বাজানোই বন্ধ করে দেয়া হলো না।

কেউ আবার বলেছেন, কংগ্রেস জোরপূর্বক এই জাতীয় সংগীত চাপিয়ে দিয়েছে বলেই মোদি হয়তো সেটা শুনে থামতে চাননি।

কেউ আবার ব্যঙ্গ করে বলেছেন, আসলে জাতীয় সংগীতই প্রধানমন্ত্রীকে অবমাননা করেছে। মোদি যখন হাঁটছিলেন তখন কেন জাতীয় সংগীতই থেমে গেল না।

উল্লেখ্য, এটাই প্রথমবার নয় যে জাতীয় প্রতীককে অবমাননা করলেন মোদি। এরআগে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে নিজের স্বাক্ষরকৃত জাতীয় পতাকা উপহার দিয়ে সমালোচিত হয়েছেন তিনি। এদিকে মাত্র একমাস আগে জাপানি প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাতের সময় দেখা যায়, ব্যাকগ্রাউন্ডে ভারতীয় পতাকা উল্টো দিক করা। সে ঘটনা যদিও প্রটোকল কর্মকর্তাদের ভুল ছিলো, তবুও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে রেহায় পাননি মোদি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া, স্ক্রল.ইন

মোদির সেই ভিডিও দেখতে ক্লিক করুন: http://timesofindia.indiatimes.com/india/PM-Modi-walks-during-national-anthem-Russian-official-nudges-him-back/articleshow/50302850.cms

/বিএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।