রাত ০২:৩১ ; বুধবার ;  ১৭ অক্টোবর, ২০১৮  

খালেদা জিয়াকে প্রজন্মের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

একাত্তরে মুক্তিযুদ্ধে নিহতের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করায় ইতিহাস বিকৃতির অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রজন্মের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)। বুধবার গণমাধ্যমগুলোতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এই আহ্বান জানায়।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় তথ্য সংগ্রহকারী সোভিয়েত বার্তা সংস্থা তাস, ইউএনআই ও ন্যাশনাল জিয়োগ্রাফিসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ও সংস্থা বাংলাদেশের মুক্তিযুদ্ধে নিহতের সংখ্যা ৩০ লক্ষ বলে উল্লেখ করেছে। তারপরও আজ স্বাধীনতার ৪৪ বছর পর বিএনপি নেত্রী খালেদা জিয়ার এ ব্যাপারে সংশয়  প্রকাশ করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করছেন। যা সত্যিই দুঃখজনক এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিকরণ।’

তিনি আরও বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে খালেদা জিয়া যে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন তা অনতিবিলম্বে প্রত্যাহার করে দেশবাসী ও নতুন প্রজন্মের কাছে ক্ষমা চাওয়া উচিত। নয়তো এ প্রজন্ম একদিন বিএনপি ও খালেদা জিয়াকে প্রত্যাখান করবে।’

খালেদা জিয়ার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন, সংগঠনের সাধারণ সম্পাদক আজম আজীম, সহ-সভাপতি রাশিদা হক কনিকা, সহ-সভাপতি এড. ইয়াছিন করিম, সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল্লাহ আল মানুম, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম এইচ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান শ্রাবন, সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ মেজবাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান রাজীব ও প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব।

/এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।