সকাল ১১:৪৩ ; বুধবার ;  ২০ জুন, ২০১৮  

খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন ডেস্ক।।

মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার বক্তব্য ইতিহাস বিবর্জিত অসত্য। তাকে জাতির কাছে ক্ষমা প্রার্থনার আহবান জানিয়েছে সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১।
শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে বুধবার এক বিবৃতিতে সেক্টর কমান্ডারস্ ফোরামের নেতৃবৃন্দ এ কথা জানান।
বিবৃতিতে ফোরামের চেয়ারম্যান মেজর জেনারেল কে এম সফিউল্লাহ বীর উত্তম, ভাইস চেয়ারম্যান লে. কর্নেল আবু ওসমান চৌধূরী এবং মহাসচিব লেখক ও সাংবাদিক হারুন হাবীব বলেন,“মহান মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা-বিতর্ক তুলে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ইতিহাস বিবর্জিত অসত্য বক্তব্য উপস্থাপন করে বেগম খালেদা জিয়া বাংলাদেশের জাতীয় ইতিহাসের উদ্দেশ্যমূলকভাবে অবমাননা করেছেন।
তার বক্তব্য একাধারে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসের মিথ্যাচার এবং রাষ্ট্রের পবিত্র সংবিধানের লংঘন বলে সেক্টর কমান্ডারস্ ফোরামের নেতৃবৃন্দ মনে করেন।
বিবৃতিতে, মহান মুক্তিযুদ্ধের শহীদের অবমাননা এবং জাতির পিতা সম্পর্কে বিকৃত ইতিহাস নির্ভর বক্তব্য প্রদান করার জন্যে তারা বেগম খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান হয়।
তারা বলেন, এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের গণহত্যা বিষয়ে পাকিস্তানের মন্তব্যকে বেগম খালেদা জিয়া স্বীকৃতি দিয়েছেন।
সেক্টর কমান্ডারস্ ফোরাম-এর সকল বিভাগ, জেলা ও প্রাতিষ্ঠানিক শাখাকে এই উদ্দেশ্যমূলক ইতিহাস বিকৃতির বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি গ্রহণের আহবান জানায়।

সূত্র: বাসস

/এআই /এফএ /

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।