সকাল ০৯:২৩ ; শুক্রবার ;  ১৭ আগস্ট, ২০১৮  

জেটলির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বহিষ্কার কীর্তি আজাদ

প্রকাশিত:

বিদেশ ডেস্ক।।

বিজেপি নেতৃত্বাধীন সরকারের কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ও প্রকাশ্যে সমালোচনা করে দল থেকে বহিষ্কার হলেন সাবেক ক্রিকেটার ও দলটির এমপি কীর্তি আজাদ। বুধবার বিজেপির পক্ষ থেকে এক বিবৃতিতে আজাদকে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বিবৃতিতে বলা হয়েছে, ডারভাঙ্গার এমপি কীর্তি আজাদকে দলবিরোধী কর্মকাণ্ডের জন্য বহিষ্কার করা হয়েছে।

দলবিরোধী কর্মকাণ্ডের ব্যাখ্যা দিতে আজাদকে একটি শো কজ নোটিশও দেওয়া হয়েছে। উত্তর পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে বিজেপি জানিয়েছে।

দলের পক্ষ থেকে সতর্কতা সত্ত্বেও দিল্লি ও জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনে অরুণ জেটলির দুর্নীতি নিয়ে কথা বলায় দল থেকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হতে পারে বলে ধারণা করা হচ্ছিল। দলের প্রধানকে অমান্য করে রবিবার এক সংবাদ সম্মেলনে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালে অরুণ জেটলির বিভিন্ন দুর্নীতি তুলে ধরেন। কীর্তি আজাদকে সমর্থন জানিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিষেণ সিং বেদি ও বিজেপির আরেকটি এমপি শত্রুঘ্ন সিনহা।

কীর্তি আজাদের প্রকাশ্য সমালোচনা বিজেপির জন্য বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করেছে। বিশেষ করে আজাদের অভিযোগকে ভিত্তি করে বিরোধী দল কংগ্রেস ও এএপি বিজেপির সমালোচনা করছে। মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অরুণ জেটলির প্রতি সমর্থন জানিয়েছেন।

/এএ/বিএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।