ভোর ০৬:৫৯ ; শনিবার ;  ১৮ নভেম্বর, ২০১৭  

যুব বিশ্বকাপের দল ঘোষণা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

আগামী বছর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ।  ঘরের মাঠে অনুষ্ঠিত এই বিশ্বকাপের জন্য বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে।

যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আগামী ৮ জানুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ৩টি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাকি ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ দল : মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), জয়রাজ শেখ ঈমন, পিনাক ঘোষ, মোহাম্মদ সাইফ হাসান, জাকির হাসান, সাইফুল হায়াত, সাইফ উদ্দিন, সাঈদ সরকার, মেহেদী হাসান, মোহাম্মদ হালিম, সালেহ আহমেদ, জাকির আলী অনিক , আরিফুল ইসলাম রনি ও সঞ্জিৎ সাহা।

স্ট্যান্ড বাই: মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন সান, রিফাত প্রধান ও কাজী অনিক ইসলাম।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ম্যাচ দিয়ে পর্দা উঠবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের। ২৭ জানুয়ারিতে থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত আটটি ভেন্যুতে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

১৬টি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে। দশটি টেস্ট খেলুড়ে দেশ সরাসরি বিশ্বকাপে অংশ নিচ্ছে। এছাড়া ছয়টি এ্যাসোসিয়েট ও এ্যাফিলিয়েট মেম্বার এবারের আসরে অংশ নিচ্ছে।

গ্রুপ ‘এ’তে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

/আরআই/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।