রাত ১১:১৮ ; শুক্রবার ;  ১৯ এপ্রিল, ২০১৯  

পৌর নির্বাচন হচ্ছে জাতীয় নির্বাচনের মহড়া: হান্নান শাহ

প্রকাশিত:

গাজীপুর প্রতিনিধি।।

পৌরসভা নির্বাচনকে জাতীয় নির্বাচনের মহড়া বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। তিনি বলেন,  ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে জনগণ বুঝিয়ে দেবে জাতীয় নির্বাচন দেওয়া জরুরি হয়ে পড়েছে। বুধবার গাজীপুরের শ্রীপুরে বিএনপি মনোনীত প্রার্থী শহীদুল্লাহ শহীদের নির্বাচনি গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

হান্নান শাহ বলেন, এখন আর মানুষ নৌকা চায় না। এই সরকার ভোট কারচুপি করতে অভ্যস্ত হয়ে গেছে। বাংলাদেশের মানুষ এখন সজাগ। ভোট ছিনতাই এবং ভোট ডাকাতদের মোকাবেলা করতে তারা প্রস্তুত।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা চেয়েছেন। কারণ, আওয়ামী লীগের দলীয় লোকজন নির্বাচনে বল প্রয়োগের চেষ্টা করবে। কিন্তু  বেগম খালেদা জিয়ার কাছে সহযোগিতা চাননি। কারণ বিএনপি ও এর অঙ্গসংগঠনের কেউ নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে না, করবেও না।

নির্বাচনি পরিবেশের ব্যাপারে তিনি বলেন, অবস্থা ধীরে ধীরে অবনতি হচ্ছে। খালেদা জিয়া নির্বাচন কমিশনের কাছে পৌর নির্বাচনের জন্য সেনাবাহিনী মোতায়েন চেয়েছেন। নির্বাচন কমিশনার তার প্রয়োজন বোধ করেননি। তিনি হয়ত পত্রিকা পড়েন না। প্রায় প্রতিদিন খবর হচ্ছে আওয়ামী লীগ নিজেরা নিজেরা হানাহানি করছে। আর বিএনপি কর্মীদের হয়রানিতো চলছেই।

পৌরসভার মাস্টারবাড়ি বাজার এলাকায় বিএনপি প্রার্থীর পক্ষে গণসংযোগে আরও উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য মাওলানা এস এম রুহুল আমীন, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, আলহাজ সিরাজ উদ্দিন কাঁইয়া, রিয়াজুল হান্নান, জাকির হোসেন মৃধা, হুমায়ুন কবির সরকার, অধ্যক্ষ ড. শহীদুজ্জামান, ডা. শফিকুল ইসলাম আকন্দ, শেখ আব্দুর রাজ্জাক, মর্জিনা আফসার, কাজীম উদ্দিন আহমেদ, নাহীন আহমেদ মোমতাজী, মোছলেহ উদ্দীন মৃধা, এস এম আবুল কালাম আজাদ, আফাজ উদ্দীন প্রধান, শাহজাহান মোড়ল, আলহাজ আবু বকর সিদ্দিক, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি আহমেদ সাইমুম, শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতি সাইফুল হক মোল্লা, আরিফুল ইসলাম, আতাউর মোল্লা, কায়সার মৃধা খোকন প্রমুখ।

/এআর/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।