ভোর ০৬:৪৭ ; শনিবার ;  ১৮ নভেম্বর, ২০১৭  

দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শক ক্লুজনার

প্রকাশিত:

স্পোর্টস ডেস্ক॥

আবারও প্রোটিয়া ক্রিকেটে ফিরছেন দেশটির কিংবদন্তী ক্রিকেটার ল্যান্স ক্লুজনার। এবার দক্ষিণ আফ্রিকার দলের ব্যাটিং পরামর্শক হয়ে।

কিছুদিন আগে ভারত থেকে নাস্তানাবুদ হয়ে ফিরেছে প্রোটিয়ারা। সামনে নিজেদের মাটিতে ইংল্যান্ড বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

ব্যাটসম্যানদের পরমার্শ দিতে তাই প্রোটিয়া দলের জন্য ল্যান্স ক্লুজনারের শরণাপন্ন হয়েছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। ব্যাটসম্যানদের পরামর্শদাতা হিসেবে ক্লুজনারকে নিয়োগ দেওয়া হয়েছে।

সম্প্রতি ভারতের মাটি থেকে ৪ টেস্টের সিরিজে ৩-০ তে হেরে গেছে দক্ষিণ আফ্রিকা। বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টটি বৃষ্টির কবলে না পড়লে বিরাট কোহলিরা হাশিম আমলার দলকে হয়তো হোয়াইটওয়াশ করেই ছাড়ত। এরপর গত ৯ বছরে বিদেশের মাটিতে টেস্ট সিরিজে প্রথম হারটি দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে বড় একটা ঝাঁকুনিই দিয়েছে।

কোচ রাসেল ডোমিঙ্গ জানিয়েছেন, নিচের দিকে ক্লুজনার নিজে অত্যন্ত উপযোগী ব্যাটসম্যান ছিলেন। প্রোটিয়াদের জন্য তার অভিজ্ঞতা কাজে লাগানো সম্ভব।

উল্লেখ্য আন্তর্জাতিক ক্রিকেটে ৩৭.৮০ গড়ে ক্লুজনারের রান ৫,৪৮২। বাঁহাতি ক্লুজনারের ৪টি টেস্ট শতকের দুটি এসেছিল ৭ ও ৯ নম্বরে ব্যাট করতে নেমে।

/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।