সকাল ০৯:০২ ; বৃহস্পতিবার ;  ১৩ ডিসেম্বর, ২০১৮  

ফারুক-তাশফিনের প্রথম দেখা হয় মক্কায়

প্রকাশিত:

বিদেশ ডেস্ক।।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া হামলার সন্দেহভাজন দম্পতি ফারুক-তাশফিনের প্রথম আলাপ হয় অনলাইনে। এরপর ২০১৩ সালে হজ পালন করতে গিয়ে তাদের প্রথম দেখা হয়। তাদের ভিসার আবেদনপত্র থেকে এ তথ্য জানা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি খবরটি নিশ্চিত করেছে।

সেসময় এই যুগলের মা-বাবাও সৌদি আরবের মক্কায় হজে পারিবারিকভাবে মিলিত হন ও তাদের  সন্তানদের বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার বিষয়ে সম্মতি দেন। সে সময়ে তাদের বাগদান সম্পন্ন হয়।  যুক্তরাষ্ট্রের হাউজ জুডিশিয়ারি কমিটি তাদের ভিসা আবেদনপত্র সংক্রান্ত দলিল প্রকাশ করে। তাশফিন মালিকের সৌদি পাসপোর্টে ফারুকের দেওয়া বিস্তারিত বিবরণ থেকে এ সব তথ্য জানা যায়।      

তাশফিন ২০১৪ সালের জুলাইয়ে যুক্তরাষ্ট্রে আসেন। যে ভিসার আওতায় তিনি সেখানে আসেন,সেটি সাধারণত বাগদত্তাদের জন্য নির্দিষ্ট করা। ফলে তাতে ফারুকের বিবৃতির প্রয়োজন ছিল।

যুক্তরাষ্ট্রে আসার পর তিনি ফারুককে বিয়ে করেন এবং মাসখানেকের মধ্যেই তিনি মার্কিন নাগরিকত্ব লাভ করেন। 

উল্লেখ্য, ক্যালিফোর্নিয়ার সান বারনারদিনোতে বন্দুক হামলা চালিয়ে ১৪ জনের প্রাণহানি ঘটানোর পর পুলিশের গুলিতে নিহত হন এই দম্পতি। সূত্রঃ বিবিসি

/ইউআর/বিএ/

 

  

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।