সকাল ১১:৪১ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

বেতাগীতে ১২ প্রার্থীকে শোকজ

প্রকাশিত:

বরগুনা প্রতিনিধি।।

বরগুনার বেতাগীতে ৫ মেয়র ও ৭ সাধারণ কাউন্সিলর প্রার্থীকে শোকজ বা কারণ দর্শানো নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার। বিধি বহির্ভূতভাবে মুদ্রণকারী প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও মুদ্রণের তারিখ বিহীন পোস্টার লাগানোর অভিযোগে মঙ্গলবার ১২ জন প্রার্থীর কাছে নোটিশ পৌঁছানো হয়েছে।

প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এবিএম গোলাম কবির, বিএনপি মনোনীত প্রার্থী হুমায়ন কবির মল্লিক, স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম লাভলু, আবদুল ওয়াজেদ হাওলাদার ও মাহবুবুর রহমান। এছাড়াও সাধারণ কাউন্সিলরদের মধ্যে শোকজ করা হয়েছে, ৩ নম্বর ওয়ার্ডের মো. হাবিবুর রহমান, মো. শাহজাহান, মো. মহসিন, ৪ নম্বর ওয়ার্ডে হুমায়ন কবির, ৫ নম্বর ওয়ার্ডে রমেন চন্দ্র দেবনাথ, এবিএম মাসুদুর রহমান, ৬ নম্বর ওয়ার্ডে বাবুল হক ও ৭ নম্বর ওয়ার্ডের আল ইমরান লিটনকে।

পৌরসভা নির্বাচনের আচরণ বিধি অনুযায়ী, কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে অন্য কোনও ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান মুদ্রণকারী প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও মুদ্রণের তারিখ বিহীন পোস্টার লাগাতে পারবেন না।

কিন্তু বিধিমালার তোয়াক্কা না করে বেতাগী পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী ৬ মেয়র প্রার্থীর মধ্যে ৫ প্রার্থীর পোস্টারেই রয়েছে অসঙ্গতি। এছাড়াও বিভিন্ন ওয়ার্ডে সাধারণ কাউন্সিলরদের পোস্টারেও বেশ কিছু স্থানে অসঙ্গতি দেখা গেছে।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী কোনও প্রার্থী বা তার পক্ষে অন্য কোনও ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান মুদ্রণকারী প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও মুদ্রণের তারিখ বিহীন পোস্টার লাগাতে পারবেন না। যারা এ ধরনের পোস্টার লাগিয়েছিল তাদেরকে তিন কার্য দিবসের মধ্যে কেন এ ধরনের পোস্টার লাগিয়েছে তার কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে।

/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।