রাত ১০:৪৭ ; বৃহস্পতিবার ;  ১৮ এপ্রিল, ২০১৯  

ভোটাধিকার নিশ্চিত করতে হবে: ড. মিজান

প্রকাশিত:

গাইবান্ধা প্রতিনিধি।।

গণতন্ত্রের ভিত মজবুত করতে হলে পৌর নির্বাচনে সবার ভোটাধিকার নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। তিনি বলেন, এ বিষয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে সরকার, নির্বাচন কমিশন ও নির্বাচনে অংশগ্রহণকারীদের।  মঙ্গলবার বিকালে গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে ‘মানবাধিকার সুরক্ষা ও নারী নির্যাতন প্রতিরোধ শীর্ষক’ এক গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

ড. মিজান বলেন, নারী জাগরণ ঘটিয়ে নারীর প্রতি সহিংসতা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব। বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এ ছাড়া, সব সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করে মানবাধিকার সুরক্ষা করতে হবে।

ভরতখালী ইউনিয়ন পরিষদ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান শামছুল আজাদ শীতল।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মানবাধিকার কমিশনের সচিব আমজাদ হোসেন, জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান এএইচএম গোলাম শহীদ রঞ্জু, সাঘাটার ইউএনও মোস্তাফিজুর রহমান প্রমুখ।

/এমপি/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।