রাত ০২:২০ ; সোমবার ;  ০৫ ডিসেম্বর, ২০১৬  

রাবিতে রাইট টু ফুড ক্যাফে ক্যাম্পেইন শুরু

প্রকাশিত:

রাজশাহী প্রতিনিধি।।

বাংলাদেশে খাদ্য অধিকার বিষয়ক আইন প্রণয়ণে প্রচারণার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে অনলাইন ক্যাম্পেইন ফোরাম ‘রাইট টু ফুড ক্যাফে’। মঙ্গলবার থেকে সাত দিনব্যাপী প্রচারণা শুরু হয়েছে। বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার আয়োজনে ও অক্সফামের সহযোগিতায় ২২ থেকে ২৮ ডিসেম্বর রাবিসহ রাজশাহীর চারটি শিক্ষা প্রতিষ্ঠানে এই অনলাইন ক্যাম্পেইন ফোরাম চলবে।

রাবির অনলাইন ক্যাম্পেইন ফোরামের আহ্বায়ক কায়কোবাদ খান বলেন, ‘খাদ্য অধিকার আইন প্রতিষ্ঠার পক্ষে সাধারণ শিক্ষার্থীদের সচেতন করতে ও তাদের স্বাক্ষর নিতে এ কর্মসূচি। এই সাত দিনে ফোরামের সদস্যরা মোট ৪০টি ক্যাফেতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বসবে। রাজশাহীর চারটি শিক্ষা প্রতিষ্ঠান ও রাবির বিভিন্ন স্থানে এসব বুথ বসবে।’

রাবির সমাজকর্ম বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ বলেন, প্রতিটি মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন। এর জন্যে একটি যথাযথ আইন প্রণয়ন ও বাস্তবায়ন করা আমাদের দেশের জন্য জরুরি।

উল্লেখ্য, রাবি ছাড়াও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি এবং রাজশাহী কলেজের শিক্ষার্থীদের নিয়ে ২১ সদস্যবিশিষ্ট অনলাইন ক্যাম্পেইন ফোরাম গঠন করা হয়।

/এমপি/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।