রাত ০১:১৩ ; শুক্রবার ;  ২১ জুন, ২০১৯  

ফাঁসির আসামি সাবেক ওসি রফিকের মৃত্যু

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ঢাকা কমার্স কলেজের ছাত্র কামরুল ইসলাম মোমিন হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ও মতিঝিল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসামি রফিকুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে তার মৃত্যু হয় বলে ঢামেক পুলিশ বক্সের ইনচার্জ মোজাম্মেল হক জানান।

মোজাম্মেল হক জানান, লাশ ঢামেক হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে।

কামরুলের হত্যাকাণ্ডের সময় রফিকুল ইসলাম ছিলেন মতিঝিল থানার ওসি। ওই খুনের ঘটনায় ২০০৫ সালেই আদালতে আত্মসমর্পণ করেন রফিকুল। এক পর্যায়ে জামিন পেলেও মৃত্যুদণ্ডাদেশের পর থেকে এতদিন তিনি কারাগারেই ছিলেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার নেসার আলম  জানান, রফিকুল অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে পাঠানো হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, ২০০৫ সালের ১৩ সেপ্টেম্বর কাফরুল থানার ইব্রাহিমপুরে নিজ বাড়ির কাছে ঢাকা কমার্স কলেজের ছাত্র মোমিনকে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা প্রয়াত আবদুর রাজ্জাক বাদি হয়ে মতিঝিল থানার তৎকালীন ওসি রফিকসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই বছর ১৬ অক্টোবর রফিক আদালতে আত্মসমর্পণ করেন। পরে ২০১১ সালের ২১ জুলাই ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক রেজাউল ইসলাম ওসি রফিকুল ইসলামসহ তিনজনকে মৃত্যুদণ্ড ও মামলার অন্য ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেছিলেন। রায় বিবেচনায় থাকায় ওসি রফিক কারাগারে ছিলেন।

/এআরআর/জেইউ/এমপি/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।